বিজ্ঞাপন

মেসি নৈপূণ্যে সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার জয়

November 16, 2019 | 11:08 am

স্পোর্টস ডেস্ক

সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছে ব্রাজিল। সৌদির কিং সাউদ স্টেডিয়ামে গতকাল (১৫ নভেম্বর) মুখোমুখি হয়েছিল দলটি।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেই আর্জেন্টিনাকে জেতালেন তারকা লিওনেল মেসি। ম্যাচের শুরুতে কিছুতা ছন্দহীনতায় ছিল স্কালোনির আর্জেন্টিনা। তবে ম্যাচের প্রথম মিনিটে আক্রমণভাগের ভুলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় মেসিদের। এরপর শুরু হয় ছন্দহীনতা। যার সুযোগ কাজে লাগিয়ে বেশ কিছু আক্রমণ করে তিতের শিষ্যরা।

ম্যাচের ১০ম মিনিটে পেনাল্টি পায় সালাসাওরা। তবে গ্যাব্রিয়েল জেসুস স্পট কিক থেকে দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন। গোলপোস্ট খালি পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি।

বিজ্ঞাপন

ঠিক তার তিন মিনিট পর আবার পেনাল্টি। পায় আলবেসেলেস্তেরা। সেই সুযোগ হাতছাড়া করেননি মেসি। দলকে পেনাল্টি থেকে ১-০ গোলের লিড এনে দেন এই স্ট্রাইকার।

এরপর আর্জেন্টিনা শুরু করে রক্ষণাত্মক খেলা। গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে যায় উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসুসরা। পরপর বেশ কিছু নিশ্চিত সুযোগ সৃষ্টি করে দলটি। কিন্তু আর্জেন্টাইন ডিফেন্ডারদের নৈপূণ্যে সবগুলো সুযোগ হাতছাড়া হয় হলুদ জার্সিধারীদের। এভাবেই ১-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মেসিবাহিনী।

দ্বিতীয়ার্ধে একদমই ঘুরে যায় আর্জেন্টিনা। মুহূর্মুহ আক্রমণে নাজেহাল হয়ে পরে ব্রাজিল শিবির। পুরো ম্যাচের ৩৪ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখা আর্জেন্টিনা ব্রাজিলের পোস্টে একের পর এক গোলা ছুড়তে থাকে। তবে প্রতিবারই বাধ সাধেন ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন।

বিজ্ঞাপন

এরপর আর গোলের দেখা পায়নি কোন দলই। ফলে ১-০ গোলে জয় নিয়েই সন্তুষ্টচিত্তে মাঠ ছাড়তে হয় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন