সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পাইকারিতে পেঁয়াজ কেজিতে ২৩০ টাকা

নভেম্বর ১৬, ২০১৯ | ১:০১ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পাইকারি বাজারে দেশি পেঁয়াজ ২২০ থেকে ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। একই পেঁয়াজ খুচরা বাজারে ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। মিয়ানমার ও মিশরের পেঁয়াজও ১৯০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর কারওয়ানবাজার, শ্যামবাজারসহ বেশকয়েকটি খুচরা বাজারে খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

কারওয়ানবাজারের পেঁয়াজের পাইকারি বিক্রেতা অন্তর বলেন, বাজারটিতে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০ থেকে ২২৪ টাকায়, মিশর ১৯০ টাকা ও মিয়ানমারের পেঁয়াজ ২২০ টাকায়। কারওয়ান বাজারের খান অ্যান্ড সন্স বাণিজ্যালয়ের মালিক গৌতম বাবু সারাবাংলাকে বলেন, পাইকারি বাজারে গত দুই দিনই পেঁয়াজের দাম বেড়েছে। এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে পাইকারি বাজারেই কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে অন্তত ৮০ টাকা।

শ্যামবাজার বণিক সমিতির সহ সভাপতি হাজী মো. মাজেদ সারাবাংলাকে বলেন, বাজারে দেশি পেঁয়াজ এখন ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। মিয়ানমার ও মিশরের পেঁয়াজ ১৮০ থেকে ১৯০ টাকায়। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, শ্যামবাজার এখন পেঁয়াজশূন্য। বাজারে পেঁয়াজ নেই। হঠাৎ পেঁয়াজের বাজার এমন আকাশচুম্বি হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, বাজারে পেঁয়াজ নেই। বিক্রেতারা পেঁয়াজ কিনে আনছে না।

এদিকে, মহাখালীর বউবাজারে দেশি পেঁয়াজ ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। মিশরের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকায়। এই বাজারের পেঁয়াজের বিক্রেতা আমিনুল ইসলাম সারাবাংলাকে বলেন, আগের কেনা থাকায় আমরা ২৪০ টাকায় বিক্রি করছি। কোনো কোনো দোকানে দাম আরও বেশি। বিজয় স্মরণীর কলমিলতা বাজার ও ফার্মগেট ইন্দিরা রোডের মাহবুব প্লাজার নিচ তলার বাজারটিতেও ২৪০ থেকে ২৫০ টাকা কেজিতে দেশি পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন