শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পাঁচ সিইওকে সম্মাননা দেবে কালারস ম্যাগাজিন

নভেম্বর ১৬, ২০১৯ | ২:১৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য চার ক্যাটাগরিতে পাঁচ সিইওকে ‘কালারস সিইও অব দ্য ইয়ার-২০২০’ সম্মাননা দেবে লাইফস্টাইল ও ব্যবসা বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ‘কালারস ম্যাগাজিন’। আর্থিক, এফএমসিজি, তৈরি পোষাক ও বৃহৎ ম্যানুফ্যাকচারিং এই চার খাতে দেওয়া হবে সিইও অব দ্য ইয়ার-২০২০। এই চার খাতের মধ্যে ব্যাংকের একজন সিইও এবং ব্যাংক বর্হিভূত আর্থিক খাতের একজন সিইওকে সম্মাননা পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে (১৬ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনের ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কালারস ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ, উপদেষ্টা সম্পাদক জিয়াউল করিম, হেড অব মার্কেটিং লাকি বেগম।

সংবাদ সম্মেলনে জাকারিয়া মাসুদ বলেন, আগামী ৪ এপ্রিল-২০২০ রাজধানীর হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে ‘কালারস সিইও অব দ্যা ইয়ার ২০২০’ পুরস্কার দেওয়া হবে। কালারস প্রকাশনার পাঁচ বছর এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ঢাকা ও নিউইর্য়ক থেকে প্রকাশিত লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য জগতের প্রধান মাসিক ম্যাগাজিন কালার্স বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এর আগে চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটাগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস।

বিজ্ঞাপন

কালারস সম্পাদক আরো বলেন, বাংলাদেশের উন্নয়নে শীর্ষ স্থানীয় নির্বাহীদের অবদানের স্বীকৃতি উদযাপনেই এ আয়োজন। এতে চার প্রধান খাতের নির্বাহী কর্মকর্তাদের (সিইও) জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে। মনোনয়নের পর সম্মানিত বিচারকমণ্ডলীর রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকেই উন্মুক্ত।

সংবাদ সম্মেলনে কালারস ম্যাগাজিনের সম্পাদক আরো বলেন, বাংলাদেশের অর্থনীতিতে সিইওরা বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমার তাদের সম্মানিত করার জন্য এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি এবং এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।

সংবাদ সম্মেলনে জিয়াউল করিম বলেন, অর্থনীতিতে চার ক্যাটাগরির প্রত্যেকটির অংশিদারদের কাছ থেকে সিইও মনোনয়ন চায় কালারস। প্রার্থীরা নিজেরাও যেকোনো একটি পুরস্কারের জন্য সরাসরি আবেদন করতে পারেন।

তিনি বলেন, প্রখ্যাত উদ্যোক্তা, বিজনেস এক্সিকিউটিভ, অর্থনীতিবিদ এবং সংশ্লিষ্ট অপরাপর পেশাজীবীদের সমন্বয়ে গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট একিটি শক্তিশালী জুরি বোর্ড গঠন করা হবে। এই জুরিগণ অ্যাওয়ার্ডের জন্য বিজয়ীদের নির্ধারণ করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন