বিজ্ঞাপন

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের গডফাদারসহ গ্রেফতার ৫

November 16, 2019 | 5:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর একটি বাসায় মাদকের আসর থেকে পাঁচজনকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। পাঁচজনই সন্ত্রাসী এবং একজন কিশোর গ্যাংয়ের গডফাদার ও জোড়া খুনের আসামি বলে জানা গেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ নভেম্বর) ভোরে নগরীর এনায়েত বাজার রাণীর দীঘির পাড়ে ইসহাক ভিলার তৃতীয় তলার একটি বাসা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

গ্রেফতার পাঁচজন হলেন- মোহাম্মদ ইয়াকুব (৩৮), সিরাজুল ইসলাম (৪৩), শেখ ফরিদ আহম্মদ (৪৩), শিমুল বিশ্বাস (৫০) ও মো. আলাউদ্দিন (৪৬)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রেফতার পাঁচজনের মধ্যে শেখ ফরিদের বাসানগরীর পলোগ্রাউন্ড মসজিদ এলাকায়। টাইগারপাস, পলোগ্রাউন্ড-সিআরবিসহ আশপাশের এলাকায় চাঁদাবাজ ও ছিনতাইকারী হিসেবে পরিচিত ফরিদ রেলওয়েতে টেন্ডারবাজি নিয়ে আলোচিত সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনের অনুসারীদের নিয়ন্ত্রণ করেন। সিআরবিতে টেন্ডার নিয়ে একাধিক সংঘর্ষে লিমন গ্রুপের হয়ে অংশ নিয়েছিল শেখ ফরিদ। ২০১৩ সালে রেলওয়ের টেন্ডার নিয়ে সিআরবিতে সংঘর্ষে দুজন নিহতের মামলার আসামি ফরিদ।

বিজ্ঞাপন

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘ফরিদের নেতৃত্বে কমপক্ষে ৩০ জন শিশু-কিশোরের একটি গ্যাং আছে। তাদের ছিনতাই-চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে ব্যবহার করে কথিত বড় ভাই ফরিদ। সে সবসময় গ্যাং নিয়ে চলাফেরা করে। রেলওয়ের স্টাফ কোয়ার্টারসহ আশপাশের এলাকার বাসিন্দাদের কাছে শেখ ফরিদ আতঙ্কের নাম।’

ওসি মহসীন জানান, ফরিদ ও তার সহযোগীদের মাদক সেবনের সময় হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। ওই বাসা থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম স্লাইড কেইস, ব্যারেল, পিস্তল গ্রিফ উইথ ট্রেগার মেকানিজমের ভাঙা অংশ, স্পিং, স্প্রিংবিহীন ম্যাগজিন, পিস্তলের গ্রিফ কভার, রেত পাথর, পিস্তলের বডি লগিং পিন, অস্ত্র মেরামতের ধাতব প্লেট, ১১০ পিস ইয়াবা ট্যাবলেট, দুইশ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার ইয়াকুব ও শিমুল বিশ্বাসের বিরুদ্ধে একটি এবং আলাউদ্দিনের বিরুদ্ধে ১৪টি মামলা আছে বলেও জানান ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন