শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘বিএনপি নেত্রী দিল্লিতে গঙ্গার পানির কথা ভুলে গিয়েছিলেন’

নভেম্বর ১৬, ২০১৯ | ৯:২০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া তো দিল্লি গিয়ে গঙ্গার পানির হিস্যার কথা বলতে ভুলে গিয়েছিলেন। যে দলের নেত্রী দিল্লী গিয়ে পানির হিস্যার কথা ভুলেই যান, সে দল পানি নিয়ে কথা বলার নৈতিক অধিকার রাখে না।

বিজ্ঞাপন

শনিবার (১৬ নভেম্বর) বিকেলে ঢাকায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সভাশেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এ সব কথা বলেন। দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রচার উপ-কমিটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ফেনী নদীর পানি ভারতকে দিয়েছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, ‘ভারতবিরোধিতা হচ্ছে বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য। কোনো অবস্থাতেই ফেনী নদীর পানি দিয়ে দেওয়া হয়নি। এ নদীর কিছু পানি পান করার জন্য ত্রিপুরার বাসিন্দারা আগে থেকেই ব্যবহার করে আসছিল। আমরা বরং সেটিকে ফ্রেমওয়ার্কের মধ্যে এনেছি। নদীর পানিপ্রবাহের দুইশ ভাগের একভাগ তারা পানীয় হিসেবে ব্যবহার করবে।’

নবম ওয়েজবোর্ডের সুপারিশে ইলেকট্রনিক গণমাধ্যমের জন্য বেতন কাঠামো গঠনকে গুরুত্ব দেওয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ইলেকট্রনিক গণমাধ্যমের জন্য ওয়েজবোর্ড হবে কি না এমন প্রশ্নের জবাবে বলেন, ‘ইলেকট্রনিক গণমাধ্যমকর্মীদের চাকরির সুরক্ষার জন্য একটি বেতন কাঠামো অবশ্যই প্রয়োজন। এ নিয়ে আলোচনা চলছে।’

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এ সময় দলের জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার উপ-কমিটির বহুমুখী কাজ আগামী মাসের প্রথম সপ্তাহে শেষ হবে বলে জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন