শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রংপুর এক্সপ্রেসে আগুন; সিডিউল বিপর্যয়ে দুই ট্রেনের যাত্রা বাতিল

নভেম্বর ১৭, ২০১৯ | ৬:২৪ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপেস ট্রেনে আগুনের ঘটনার কারনে ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ট্রেনের সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। ফলে বেশির ভাগ ট্রেনই কমলাপুর স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে। দুইটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। কর্তৃপক্ষ বলেছে, দুই তিন দিনের মধ্যে ট্রেনের সিডিউল স্বাভাবিক পর্যায়ে আসবে।

শনিবার (১৬ নভেম্বর) কমলাপুর স্টেশনের ম্যানেজার মো. আমিনুল হক বলেন, উল্লাপাড়ায় ট্রেনে আগুন লাগার ঘটনার কারনে যেসব ট্রেন বিভিন্ন পয়েন্টে আটকে ছিল, লাইন স্বাভাবিক হতে হতে আটকে থাকা ট্রেনগুলো দেরিতে চলাচল শুরু করে। গত দুই তিন দিনে সেগুলো এসে বিপর্যায়ে ঠেকেছে।

তিনি বলেন, সিডিউল বিপর্যয়ের কারনে রোববার (১৭ নভেম্বর) বেনাপোল এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। পরবর্তী দিন থেকে স্বাভাবিকভাবে চলবে এ দুটি ট্রেন।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে স্টেশন ম্যানেজার বলেন, আগামী দুই তিন দিনের মধ্যে সকল ট্রেন নির্ধারিত দিন ও সময় সূচী অনুযায়ী চলতে শুরু করবে। এজন্য সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঢাকা থেকে রংপুর যা্ওয়ার পথে রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লাইনে ত্রুটির কারনে লাইনচ্যুত হয়। এ সময় পেছন থেকে বগি এসে ধাক্কা লাগলে আগুন ধরে যায়। এতে কয়েকটি বগি আগুনে পুড়ে যায়। উল্লাপাড়া হয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে দেশের উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের প্রায় ১০ থেকে ১৫টির মত ট্রেন চলাচল করে।  ট্রেন দুর্ঘটনার কারনে ওই পথ দিয়ে ট্রেন চলাচল বন্ধ থাকে বেশ কয়েক ঘণ্টা।

এর আগে ব্রাক্ষণবাড়িয়ার নন্দবাগ স্টেশনের কাছে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৬ জন নিহত হয়। আহত হয় শতাধিক। দুটি ঘটনারই রেলের পক্ষ থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/

 

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন