বিজ্ঞাপন

দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে খুলনা, রাজশাহী ও বরিশাল

November 17, 2019 | 5:44 pm

স্পোর্টস ডেস্ক

জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় দিন শেষে বেশ ভালো অবস্থানে রয়েছে খুলনা, রাজশাহী এবং বরিশাল বিভাগ। দ্বিতীয় দিন শেষে খুলনার সংগ্রহ ৩ উইকেটে ২৫২ রান, রাজশাহীর সংগ্রহ ৫ উইকেটে ২২৪ রান এবং বরিশালের সংগ্রহ ২ উইকেটে ২৫২ রান।  অপরদিকে খুলনায় দ্বিতীয় দিনেই ম্যাচ শেষ হয়ে গিয়েছে সিলেট বনাম চট্টগ্রামের।

বিজ্ঞাপন

রবিবার (১৭ নভেম্বর) শেখ আবু নাসের স্টেডিয়ামে ৭ উইকেটে ২৩৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ঢাকা বিভাগ। জিয়াউর রহমানের বোলিং তোপে ধাকার ইনিংস থামে ২৭৯ রানে। খুলনা বিভাগের হয়ে বল হাতে আব্দুল হালিম ৫টি ও জিয়াউর রহমান নেন ৪টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালই করে খুলনা। দলীয় ৮২ রানে এনামুল হককে মাঠ ছাড়তে হয় নাজমুলের শিকার হয়ে। ১৩১ রানে ৩ উইকেট হারিয়ে দলের হাল ধরেন তুষার ইমরান এবং নুরুল হাসান। তুষার ইমরানের অপরাজিত ৭৫ এবং নুরুল ইসলামের অপরাজিত ৫৬ রানে ভর করে দ্বিতীয় দিন শেষে খুলনার সংগ্রহ ৩ উইকেটে ২৫২ রান।

রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে সোহরাওয়ার্দী শুভর ১০৫, আরিফুল হকের ৫৭ রানের সুবাদে ১ম ইনিংসে ২৭৪ রান সংগ্রহ করে রংপুর বিভাগ। রাজশাহী বিভাগের হয়ে ৪ উইকেট নেন দেলোয়ার হোসেন এবং ৩টি উইকেট পান মোহর শেখ।

বিজ্ঞাপন

জবাবে দ্বিতীয় দিন শেষে রাজশাহী বিভাগ ৫০ রান পিছিয়ে রয়েছে। হাতে রয়েছে ৫ উইকেট। রংপুরের পক্ষে আরিফুল হক নেন ৩টি উইকেট। রাজশাহীর ওপেনার অভিষেক মিত্র করেন ৬৭ রান, অধিনায়ক ফরহাদ হোসেন খেলেন ৭৫ রানের ইনিংস।

এদিকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল বিভাগের বিপক্ষে ৬ উইকেটে ৩৩৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ঢাকা মহানগরী। ৪১৪ রানে থামা সেই ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বরিশাল। দলীয় ২২ এবং ৬৮ রানে সাজঘরে ফেরেন দুই ওপেনার। এরপর মার্শাল আইয়ুবকে সাথে নিয়ে অভেদ্য এক জুটি গড়েন শামসুর রহমান। দিন শেষে বরিশালের সংগ্রহ ২ উইকেটে ২৫২ রান। অপরাজিত রয়েছেন শামসুর রহমান (৯০) এবং মার্শাল আইয়ুব (৮৫)। ঢাকার হয়ে একটি করে উইকেট পেয়েছেন সোহাগ গাজী এবং লিঙ্কন দে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন