বিজ্ঞাপন

কনসার্টে দাঁড়ানো নিয়ে চবিতে ছাত্রলীগের দুগ্রুপের মারামরি

November 17, 2019 | 10:42 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কনসার্ট চলাকালে দাঁড়ানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এসময় ধাওয়া-পাল্টা-ধাওয়ার পাশাপাশি আহত হয়েছেন অন্তত দুজন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে দেশীয় ধারালো অস্ত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

রোববার (১৭ নভেম্বর) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদ আব্দুর রব হল মাঠে কনসার্ট চালকালে চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও সিক্সটি নাইন নেতাকর্মীরা এই সংঘাতে জড়ান।

আহতরা হলেন, বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিয়াজ আরেফিন ও একাউন্টিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভাষ্কর চক্রবর্তী। তাদের দুজনকে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছ। ভাষ্কর চক্রবর্তী সিক্সটি নাইন ও চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শহীদ আব্দুর রব হল মাঠে “স্কিটো কার্নিভাল কনসার্ট” নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিক্সটি নাইন ও সিএফসি গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এসময় সিক্সটি নাইনের কর্মীরা এক সিএফসি কর্মীকে মারধর করেছে।

বিজ্ঞাপন

পরে আব্দুর রব হলের ঝুপড়িতে ভাষ্কর চক্রবর্তীকে মারধর করে সিএফসির কর্মীরা। এর জের ধরে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। পরে সিক্সটি নাইনের নেতাকর্মীরা জিরো পয়েন্টে জড়ো হয়। এসময় সিএফসি এক কর্মী কনসার্ট থেকে আমানত হলে ফেরার সময় জিরো পয়েন্টে তাকে একা পেয়ে সিক্সটি নাইনের কর্মীরা মারধর করেছে। তবে নিয়াজ আরেফিন কোন রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন না বলে জানিয়েছেন তার সহপাঠীরা।

চবি মেডিকেল সেন্টারে দায়িত্বরত চিকিৎসক শুশান্ত মহাজন সারাবাংলাকে বলেন, আহত দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। আশাকরি দ্রুত সুস্থ হয়ে উঠবে।

এই বিষয়ে জানতে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলা বলেন, এটা তেমন বড় ধরনের ঘটনা নয়। কনসার্ট চলাকালে জুনিয়রদের ধাক্কাধাক্কি হয়েছে। এটা আমরা সমাধান করে ফেলব। আর যারা ঘটনার দোষী তাদের উপযুক্ত শাস্তি ব্যাবস্তা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, কনসার্টে জুনিয়রদের মধ্যে ধাক্কাধাক্কি হয়েছে। এর জেরে একটু উত্তেজনা বিরাজ করছে। পরবর্তীতে এটা আমরা সমাধান করে ফেলছি।

চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিক্সটি নাইন গ্রুপ বর্তমান চসিকের মেয়র আ জ ম নাসির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/সিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন