বিজ্ঞাপন

রোনালদোর ৯৯’তে ইউরো নিশ্চিত পর্তুগালের

November 18, 2019 | 11:25 am

স্পোর্টস ডেস্ক

লিথুয়ানিয়ার সঙ্গে হ্যাটট্রিক করে আলী দাইয়ের সঙ্গে ব্যবধানটা কমিয়ে এনেছিলেন মাত্র ১১তে। ফুটবলপ্রেমীদের আকাঙ্ক্ষা ছিল লুক্সেমবার্গের বিপক্ষে জোড়া গোল করেই ফুটবল ইতিহাসে নতুন ইতিহাস লিখবেন ক্রিস্টিয়ানো রোনালদো। কারণ তার আগে মাত্র একজনই আন্তর্জাতিক ফুটবলে করতে পেরেছিলেন ১০০ গোল কিংবা তার বেশি। ইরানের কিংবদন্তি ফুটবলার আলী দাই অবসর নিয়েছেন বেশ আগেই। ক্যারিয়ারে ইতি টানার আগে ১০৯ গোল করে নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। এবার সেখানেই চোখ পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। লুক্সেমবার্গের বিপক্ষে এক গোল করে সংখ্যাটা নিয়ে গেছেন ৯৯’তে। আর তাই তো শতক পূর্ণ করতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

বিজ্ঞাপন

বার্নার্দো সিলভা আর ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে লুক্সেমবার্গকে ২-০ গোলে পরাজিত করে ২০২০ সালের ইউরোর মূলপর্ব নিশ্চিত করেছে পর্তুগাল। ইউক্রেনের পর গ্রুপ রানার্স আপ হয়ে মূল পর্বে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আগামী চার মাসে নেই কোনো আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। আর তাই তো আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের জার্সিতে শততম গোলের জন্য রোনালদোকে অপেক্ষা করতে হবে আরও অন্তত চার মাস। লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচের ৮৬ মিনিটে ডিয়েগো জোতার গোলমুখী শটে পা ছুঁইয়ে বল গোললাইন পার করেন রোনালদো। আর সেই গোলেই পর্তুগালের জয় নিশ্চিত হয়েছে। স্বাগতিক লুক্সেমবার্গের মাঠে এক গোলে এগিয়ে থাকলেও স্বস্তিতে ছিল না ফার্নান্দো সান্তোসের দল। লুক্সেমবার্গের আক্রমণে বেশ ছন্নছাড়া হয়ে পড়ে পর্তুগালের রক্ষণ।

বিজ্ঞাপন

ইউরো’র মূলপর্ব সরাসরি নিশ্চিত করতে হলে অন্য ম্যাচে সার্বিয়ার সমান ফল পেতে হত রোনালদোদের। শেষ পর্যন্ত অবশ্য ইউক্রেনের মাঠে সার্বিয়া এগিয়ে থেকেও ড্র করেছে। আর তাই তো এই গ্রুপ থেকে ইউক্রেনের সঙ্গী হয়ে ইউরোতে যাচ্ছে পর্তুগাল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন