বিজ্ঞাপন

টাইগারদের সামনে দাঁড়াতেই পারলো না নেপাল

November 18, 2019 | 3:52 pm

স্পোর্টস ডেস্ক

ইমার্জিং কাপে বাংলাদেশ দলের জয়ের রথ ছুটেই চলেছে। টানা তিন ম্যাচে প্রতিপক্ষকে এক প্রকার গুড়িয়েই দিয়েছে টিম টাইগার। আর এই দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সোমবার (১৮ নভেম্বর) সাভারে নেপালকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়েছে টিম টাইগার।

বিজ্ঞাপন

এর আগে দ্বিতীয় ম্যাচে সাভার বিকেএসপিতে ৬ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল সৌম্য-শান্তরা। আর প্রথম ম্যাচে হংকংকে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করেছিল স্বাগতিক বাংলাদেশ। সেই ধারা অব্যাহত রইলো নেপালকে বিধ্বস্ত করার মাধ্যমে।

দিনের শুরুতে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল নয়, প্রমাণ করেন টাইগার বোলাররা। পেসার সুমন খানের তোপ আর সঙ্গে অফস্পিনার তানভির ইসলামের ঘূর্নিতে উইকেটে থিতু হতে পারেনি কোনো নেপালি ব্যাটসম্যান।

শুরুটা করেছিলেন পেসার সুমন খান। হিমালয় পুত্রদের দলীয় রান ৩০ পার করতেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে তুলে নেয় টাইগার বোলাররা। এরপর আর সুমন এবং তানভিরের সঙ্গী হিসেবে যোগ দেন মেহেদী এবং লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদী। স্কোরবোর্ডে নেপাল ৬১ রানে তুলতেই হারায় ৭ উইকেট। এরপর শেষ দিকে কিছুটা প্রতিরোধ গড়েন সোম্পাই কামি। দলীয় সর্বোচ্চ ৩৮ রানও আসে তার ব্যাট থেকেই। আর এতেই ৪৪.৩ ওভারে ১৩৮ রানে অল আউট হয় নেপালিরা। আর টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৩৯ রানের। টাইগারদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন সুমন খান এবং মিনহাজুল আবেদিন আফ্রিদী। আর দু’টি করে উইকেট নেন তানভির ইসলাম এবং মেহেদী হাসান।

বিজ্ঞাপন

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরুর পথে থাকে বাংলাদেশ তবে দলীয় ৩৪ রানে ব্যক্তিগত মাত্র ১১ রানে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য সরকার। এরপর উইকেটে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওপেনার মোহাম্মদ নাইমকে সঙ্গে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন শান্ত। দলীয় ১১৩ এবং ব্যক্তিগত ৪৫ রানে নাইম আউট হয়ে ফিরে গেলে ভাঙে এই জুটি।

নাইম ফিরে গেলে তার জায়গায় আসেন ইয়াসির আলী। অধিনায়ক শান্ত তাকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ইয়াসির আলীর সঙ্গে গড়েন ২৭ রানের জুটি। সেই সঙ্গে তুলে নেন নিজের অর্ধশতকও। দলকে ৮ উইকেটের জয় এনে দিয়ে শান্ত অপরাজিত থাকেন ৫৯ রানে। আর ইয়াসির আলী করেন অপরাজিত ১৮ রান। নেপালের হয়ে কারান এবং সুশান বিহারি একটি করে উইকেট তুলে নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন