বিজ্ঞাপন

ঢাকা-খুলনার তৃতীয় দিনে খেললেন দুই অধিনায়কই

November 18, 2019 | 5:35 pm

স্পোর্টস ডেস্ক

৩ উইকেটে ২৫৪ রান নিয়ে জাতীয় লিগে ঢাকার বিপক্ষে তৃতীয় দিন শুরু করে খুলনা। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে খুলনার বিপক্ষে ২ রানের লিড নিয়েছে ঢাকা বিভাগ।

বিজ্ঞাপন

আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান তুষার ইমরান এবং নুরুল হাসানের ব্যাটে ভর করে ঢাকার করা ২৭৯ রানের বেশ ভালোভাবেই জবাব দিচ্ছিলো খুলনা। ব্যাক্তিগত ৮২ রানে তুষার ইমরানকে থামান শুভাগত হোম। তবে উইকেট আগলে লড়াই চালিয়ে যান অধিনায়ক নুরুল হাসান। তুলে নেন ক্যারিয়ারের ৭ম শতক।

অধিনায়ক উইকেট আগলে রাখলেও অপরপ্রান্তে দাঁড়াতে পারেননি কেউই। তুষার ইমরান সাজঘরে ফিরলে নিয়মিত আসা যাওয়ায় খুলনার ইনিংস থামে ৩৭৯ রানে। নুরুল হাসান অপরাজিত থাকেন ১৫০ রানে। শুভাগত হোম নেন ৪৬ রানে ৫ উইকেট।

১০০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ঢাকা। কিন্তু শুরুতেই হোঁচট খায় সফরকারীরা। দলীয় ৯ রানে জিয়াউর রহমানের জোড়া শিকারে সাজঘরে ফেরেন আবদুল মাজেদ এবং শফিউল হায়াত। ঠিক তারপরের ওভারে ঢাকার শিবিরে তৃতীয় আঘাত হানেন মইনুল ইসলাম। দলীয় ১০ রানে দলের ৪র্থ ব্যাটসম্যান তাইবুর রহমানকে নাহিদুল ইসলামের তালুবন্দি করেন জিয়া।

বিজ্ঞাপন

১০ রানে ৪ টপ অর্ডারের বিদায়ে বেশামাল ঢাকার হাল ধরতে এগিয়ে আসেন রাকিবুল হাসান এবং শুভাগত হোম। দুইজনের অবিচ্ছেদ্য ৭৬ রানের জুটি দলকে দলকে কিছুটা পরিত্রাণ এনে দেয়। তবে দলীয় ৮৬ এবং ব্যক্তিগত ৪২ রানে শুভাগত শিকার হন নাহিদুলের। ফলে তৃতীয় দিন শেষে ঢাকার সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ১০২ রান। রাকিবুল হাসান অপরাজিত রয়েছেন ৩৯ রানে। তার সঙ্গি হিসেবে দিন শেষ করেন মোহাম্মদ আরাফাত ৯ রানে। খুলনার পক্ষে ৩ উইকেট নেন জিয়া।

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন