বিজ্ঞাপন

খেলার মাঠে বিরল এক মৃত্যুর সাক্ষী হল ক্রিকেট বিশ্ব

November 18, 2019 | 7:58 pm

স্পোর্টস ডেস্ক

খেলার মাঠে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। তবে কিছু মৃত্যু পুরো খেলার দুনিয়াকে স্তম্ভিত করে দেয়। যেমনটি দিয়েছে হায়দারাবাদের একজন ক্রিকেটারের মৃত্যু। আম্পায়ারের ভুল সিদ্ধান্ত মেনে নিতে না পারায় হতাশায় হার্ট অ্যাটাক করে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন বিরেন্দ্র নায়েক নামের ৪১ বছর বয়সি এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

ঝাড়খণ্ডের মারডপল্লী স্পোর্টিং ক্লাবের হয়ে খেলতেন তিনি। স্থানীয় একটি ওয়ানডে লিগে ব্যাটিং করতে নেমেছিলেন এই ব্যাটসম্যান। খেলেছিলেন ৬৬ রানের ইনিংস। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তে ৬৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয় তাকে।

এরপরই বাঁধে বিপত্তি। আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট হতে পারছিলেন না বিরেন্দ্র। ড্রেসিংরুমে ফিরেই ছুড়ে দেন তার সেই হতাশা। ঠিক এই সময় হৃদযন্ত্র বিকল হয়ে পরে তার। সাথে সাথে মাটিতে লুটিয়ে পরেন তিনি। সঙ্গে সঙ্গে তার সতীর্থদের সহায়তায় নিকটস্থ একটি হাসপাতালে নেয়া হলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৪১ বছর বয়সি এই খেলোয়াড়।

পারিবারিক সূত্র মতে জানা যায়, হৃদরোগে আক্রান্ত ছিলেন বিরেন্দ্র। যার কারণে তিনি নিয়মিত ওষুধও খেতেন করতেন।

বিজ্ঞাপন

এর আগে ২০১৪ সালে মাঠে খেলার সময় মৃত্যু হয়েছিল অজি ক্রিকেটার ফিলিপ হিউজের। সেই তালিকায় আরও রয়েছেন ভারতীয় ক্রিকেটার রামান লাম্বা, দক্ষিণ আফ্রিকার ড্যারেন র‍্যান্ডল, পাকিস্তানের জুলফিকার ভাট্টি, ওয়াসিম রাজা, আবদুল আজিজ, ইংল্যান্ডের রিচার্ড বিউমন্ট, ইয়ান ফলি, উইলফ স্ল্যাক, অ্যান্ডি ডুকাট এবং জর্জ সামার্স।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন