শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গ্রাহকদের নিরাপত্তা ও মানসম্মত সেবা দেওয়াই আমাদের লক্ষ্য

নভেম্বর ১৯, ২০১৯ | ১:৩০ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘সহজ লিমিটেড’র হেড অব রাইড আদনান খান বলেছেন, গ্রাহকদের নিরাপত্তা ও মানসম্মত সেবা দেওয়াই আমাদের মূল লক্ষ্য। তাই রাইডার সংখ্যা কম হলেও সেবার মান কোনোভাবেই কমানো হবে না বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর সফটওয়্যার পার্কের অডিটোরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। সড়কে নিরাপত্তা বাড়াতে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘সহজ লিমিটেড’র পক্ষ থেকে ‘সেফটি সবার জন্য’ প্রচারণার অংশ হিসেবে সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আদনান খান বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতে সহজের পক্ষ থেকে ‘সেফটি সবার জন্য’ শীর্ষক একটি প্রচারণা প্রোগ্রাম চলমান রয়েছে। এটি বছরব্যাপী চলছে। এ প্রচারণার আওতায় ‘সহজ লিমিটেড’ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম যেমন রাইডারদের চক্ষু পরীক্ষা, ডিফেন্সিভ ড্রাইভিং টেকনিক বিষয়ে ধারণা দেওয়া, ম্যাপ বিষয়ক প্রশিক্ষণসহ বেশকিছু কাজ করে যাচ্ছে। এ ছাড়াও ১৫ হাজারের বেশি উন্নতমানের হেলমেট বিতরণ করা হয়েছে এবং আরও হেলমেট বিতরণের পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, তরুণদের মাঝে সচেতনতা বাড়াতে কাজ করছেন ‘সহজ সেফটি ম্যান’, যিনি সড়ক নিরাপত্তা বিষয়ক নানা তথ্য তরুণদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন। এ ছাড়াও সড়কে চলাচলকারী পথচারী ও যাত্রীদেরকে সচেতন করতে লিফলেট বিতরণ ও ট্রাফিক আইন মানতে উৎসাহিত করা হচ্ছে।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আদনান খান বলেন, ‘গ্রাহকদের অভিযোগ আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। আমরা সর্বোচ্চ চেষ্টা করি মানসম্মত সেবা গ্রাহকদের দেওয়ার জন্য। কিছু ক্ষেত্রে অভিযোগ পাওয়া যায় আমাদের রাইডার সংখ্যা কম বলে কিন্তু এ ক্ষেত্রে আমরা আসলে সংখ্যাকে নয় বরং মানসম্মত সেবা দেওয়াটাকেই অগ্রাধিকার দেই। একইসঙ্গে নিরাপত্তার বিষয়টিও গুরুত্বের সঙ্গে বিবেচনা করি।’

রাইডারদের সড়কে গাড়ি চালানোর জন্য প্রয়োজনীয় সব কাগজপত্র আপডেট না থাকলে কাউকে নিবন্ধন না দেওয়ার কথা বলেন আদনান খান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাসখানেকের মধ্যেই সহজ লিমিটেড এর এপস বাংলা ভাষায় ব্যবহার করা যাবে বলে জানান তিনি। সহজ রাইডের কোনো চালক যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারসহ কোনো হয়রানি করলে সঙ্গে সঙ্গে অভিযোগ করার আহ্বান জানান আদনান খান।

এ ছাড়াও চট্টগ্রামের পরে রাজধানী ঢাকায় সহজকে সবার কাছে পৌঁছে দিতে রাইডের মূল্য কমানোর পরিকল্পনার কথাও জানান সহজের রাইডের এ কর্মকর্তা। এ সময় সড়কে নিরাপত্তা নিয়ে সচেতনতা বাড়াতে আগামী বছর একটি বড় ক্যাম্পেইন করা হবে বলেও জানান সহজ লিমিটেড’র কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন