শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লিবিয়ায় হামলা: একজন বাংলাদেশি নিহত, দুইজন আইসিইউতে

নভেম্বর ১৯, ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: লিবিয়ায় সোমবার (১৮ নভেম্বর) সকালে বিমান হামলার ঘটনায় বাংলাদেশের রাজশাহী জেলার আবুল হাছান ওরফে বাবুলাল নিহত হয়েছেন। এছাড়া আহত ১৫ বাংলাদেশির মধ্যে কুমিল্লার ইমন এবং ঝিনাইদহের মোহাব্বত আলীকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় নিহত বাংলাদেশি নাগরিকের মৃতদেহ দ্রুততম সময়ের মধ্যে দেশে পাঠানোর জন্য দূতাবাসের পক্ষ থেকে সকল উদ্যোগ নেওয়া হচ্ছে। ত্রিপলির বাংলাদেশ দূতাবাস মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।

ত্রিপলির বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, ১৮ নভেম্বর সকাল বেলায় ত্রিপলীর ওয়াদি রাবিয়া এলাকার একটি বিস্কুট ফ্যাক্টরিতে ড্রোন হামলায় ৬ জন শ্রমিক নিহত হন এবং ৩০ জনের মতো আহত হন বলে খবর পেয়ে দূতাবাসের পক্ষ হতে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানান হতাহত সকল শ্রমিককে ত্রিপলীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

এ পরিপ্রেক্ষিতে দূতাবাস টিম দ্রুততম সময়ের মধ্যে তাজুরা এবং ত্রিপলীর চারটি হাসপাতাল পরিদর্শন করে।

বিজ্ঞাপন

দূতাবাস থেকে জানানো হয়, হাসপাতালসমূহ পরিদর্শন করে ড্রোন হামলার ঘটনায় নিহত ৬ জনের মধ্যে কেবমাত্র একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন বলে নিশ্চিত হওয়া যায়। অবশিষ্ট ৫ জন অন্যান্য দেশের নাগরিক। এই ঘটনায় আরো ১৫ জন বাংলাদেশি নাগরিক আহত হন। বর্তমানে ত্রিপলীর তিনটি হাসপাতালে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে এবং সার্বক্ষণিক তাদের চিকিৎসার খোঁজখবর রাখা হচ্ছে।

যে কোনো তথ্যের জন্য দূতাবাসের নিম্নোক্ত +২১৮৯১৬৯৯৪২০২ এবং +২১৮৯১৬৯৯৪২০৭ মোবাইল নাম্বারে যোগাযোগ করার পরামর্শ দিয়ে দূতাবাস থেকে আরও জানান হয়, দূতাবাসের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একে

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন