শনিবার ৭ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি

নভেম্বর ১৯, ২০১৯ | ১১:০৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রথম ম্যাচে ব্রাজিলকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ছিল আর্জেন্টিনা। তবে উরুগুয়ে তাদের সেই আনন্দের ইতিই যেন টানতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত লিওনেল মেসিই বাঁচিয়েছেন আর্জেন্টিনাকে। দুই দুইবার পিছিয়ে পড়েও লিওনেল মেসির পেনাল্টি থেকে করা গোলে শেষ মুহূর্তে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

ইসরাইলের তেল আভিভে দুই দলই নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নাম। আর্জেন্টিনার হয়ে মেসি, আগুয়েরোর সঙ্গে শুরুর একাদশে ছিলেন পাউলো দিবালাও। আর অন্যদিকে উরুগুয়ের হয়ে দলে ছিলেন এডিনসন কাভানি এবং লুইস সুয়ারেজ।
আর্জেন্টিনা একাদশ: এস্তেবান আন্দ্রাদে, রেনজো সারাভিয়া, জার্মান পেতজেলা, নিকোলাস অটামেন্ডি, নিকোলাস টাগলিয়াফিকো, লিওনার্দো পারেদেস, মার্কোস আকুনিয়া, রদ্রিগো ডি পল, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা।

উরুগুয়ে একাদশ: মার্টিন কাম্পানা, মাতিয়াস ভিনা, কোয়াতেস, ডিয়েগো গডিন, মার্টিন কার্সেরেস, মাতিয়াস ভেসিনো, ফেড্রিকো ভালভার্দে, লুকাস তোরেরা, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, ব্রায়ান লোজানো

বিজ্ঞাপন

ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার সেমিফাইনালে হারের এই নিয়ে টানা ছয় ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা। আর আলবেসিলেস্তেদের এমন পারফরম্যান্সের পুরো কৃতিত্ব তাই বর্তেছে কোচ লিওনেল স্কালোনির ওপরেই। উরুগুয়ের বিপক্ষে শেষ মুহূর্ত পর্যন্ত হারের দ্বারপ্রান্তেই ছিল আর্জেন্টিনা। নির্ধারিত সাময় শেষ হওয়ার পর অতিরিক্ত যোগ করা সময়ের দুই মিনিটে উরুগুয়ের ডিফেন্ডার মার্টিন ক্যার্সারেসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন রেফারি। আর পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে সমতায় ফেরানোর সঙ্গে সঙ্গে হারও এড়ান মেসি।

এর আগে অবশ্য ম্যাচের ৩৪ মিনিটে স্ট্রাইকার লুইস সুয়ারেজের অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন এডিনসন কাভানি। প্রথমার্ধ অবশ্য শেষ হয় উরুগুয়ের ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই। তবে বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৩ মিনিটে লিওনেল মেসির করা ফ্রিকিক থেকে মাথা ছুয়িয়ে দলকে সমতায় ফেরান সার্জিও আগুয়েরো। এর মিনিট ছয়েক পরেই উরুগুয়েকে আবারও লিড এনে দেন সুয়ারেজ।

আর ম্যাচের একদম অন্তিম মুহূর্ত পর্যন্তই জয়ের সুবাস পাচ্ছিল উরুগুয়ে। তবে শেষ মুহূর্তের পেনাল্টি থেকে মেসির গোলে আর জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি সুয়ারেজ-কাভানিদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন