রবিবার ৮ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বেশি দামে লবণ বিক্রি করায় লাখ টাকা জারিমানা, কারাদণ্ড

নভেম্বর ১৯, ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: পেঁয়াজের ঝাঁজ কমতে না কমতেই ঠাকুরগাঁওয়ের বাজারগুলোতে আকাশ ছুঁয়েছে লবণের দাম। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের লবণের কোনো ঘাটতি নেই। গুজব ছড়িয়ে অতিরিক্ত দাম নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে মঙ্গলবার (১৯ নভেম্বর) মাঠে নামে প্রশাসন। ঠাকুরগাঁও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এদিন শহরের পুরাতন বাসস্ট্যান্ড কাঁচাবাজারে অভিযান চালান। অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সকালে লবণ সংকটের গুজব ছড়িয়ে পড়লে বিক্রেতারা অতিরিক্ত দাম নিতে শুরু করেন। বাজার ঘুরে দেখা যায়, দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কেউ কেউ ছয় মাসের লবণ একবারে কিনে নিয়ে গেছেন। অতিরিক্ত চাহিদার কারণে ১৫ টাকা কেজি দামের খোলা লবণ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা দরে।

খোচারবাড়ী এলাকার ফিরোজ আহম্মেদ সারাবাংলাকে বলেন, পেঁয়াজের পাশাপাশি লবণের দামও বাড়তে শুরু করেছে। সেজন্য লবণ কিনতে এসেছি। একই কথা বলেন সিংগীয়া গ্রামের তরিকুর ইসলাম।

বিজ্ঞাপন

প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, শহরের পুরাতন বাসস্ট্যান্ড কাঁচাবাজারের ব্যবসায়ী সিরাজ স্টোরের মালিক সিরাজুল ইসলাম ও আইয়ুব স্টোরের মালিক আইয়ুব আলীকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বেশি দামে লবণ বিক্রি এবং মূল্য তালিকা না থাকায় অপরাধে তাদের এই শাস্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন