বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মহারাষ্ট্রে ছয় দিনের মধ্যে সরকার গঠন প্রক্রিয়া শেষ হবে: শিবসেনা

নভেম্বর ২০, ২০১৯ | ১:১০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রত্যাশার চেয়েও দ্রুততম সময়ে মহারাষ্ট্রে সরকার গঠন প্রক্রিয়া শেষ হচ্ছে বলে আভাস দিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বুধবার (২০ নভেম্বর) তিনি হিন্দুস্থান টাইমসকে তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

এর আগে, ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে মহারাষ্ট্রে সরকার গঠন প্রক্রিয়া শেষ করার নির্দেশনা ছিল। জাতীয়তাবাদী কংগ্রেস দলের নেতা শারদ পাওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করার পর, শিবসেনার পক্ষ থেকে সরকার গঠনের ব্যাপারে ইতিবাচক আভাস পাওয়া গেলো।

যদিও বলা হচ্ছে প্রধানমন্ত্রীর সাথে শারদ পাওয়ারের এই সাক্ষাৎ শুধুমাত্র কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা বলার জন্য, কোনো রাজনৈতিক বিষয় নিয়ে তাদের মধ্যে কথা হয়নি।

এদিকে, মহারাষ্ট্রে সরকার গঠনের ক্ষেত্রে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি), কংগ্রেস ও শিবসেনার এক বিরল জোট গঠিত হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মহারাষ্ট্রের নির্বাচনে বিজেপি ও শিবসেনা জোট জয়লাভ করলেও তাদের মধ্যে মুখ্যমন্ত্রী পদ নিয়ে টানাপোড়েন সৃষ্টি হয়। পরে মহারাষ্ট্রের গভর্নর বিজেপিকে সরকার গঠনের আমন্ত্রণ জানালেও তারা তা প্রত্যাখান করে। একইভাবে কংগ্রেস, এনসিপি ও শিবসেনাও সরকার গঠনের আমন্ত্রণ পায় কিন্তু তারা গর্ভনরের কাছে আরও কিছুদিন সময় প্রার্থনা করে। তাদের সময় চাওয়ার প্রেক্ষিতে নভেম্বরের ১২ তারিখ থেকে মহারষ্ট্রে রাষ্ট্রপতির শাসন জারি করা হয়। শিবসেনা ৬৪ আসন, এনসিপি ৫৪ আসন এবং কংগ্রেস ৪৪ আসন নিয়ে সরকার গঠন করবে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন