বিজ্ঞাপন

‘বন্দুকযুদ্ধের’ পর ১৭ মামলার আসামি গ্রেফতার, ওসিসহ ৪ পুলিশ আহত

November 20, 2019 | 4:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাউজান উপজেলায় কথিত বন্দুকযুদ্ধের পর বিপুল অস্ত্রসহ ১৭ মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের সময় ওই আসামির ছুরিকাঘাতে আহত হয়েছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহ। এছাড়া বন্দুকযুদ্ধে আরও তিন পুলিশ সদস্য আহত হয়ে বলে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাত পৌঁনে তিনটার দিকে পূর্ব রাউজান রাবার বাগান সংলগ্ন ঘোড়া সামছু টিলা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার মো. আলমগীর (৪১) পূর্ব রাউজান গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে। এলাকায় সে আলম ডাকাত নামে পরিচিত বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা।

পুলিশ কর্মকর্তা রেজা সারাবাংলাকে জানান, অস্ত্র কেনাবেচার সংবাদ পেয়ে ওসির নেতৃত্বে পুলিশ সদস্যরা সেখানে অভিযান চালাতে গিয়েছিলেন। এসময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের পাল্টাপাল্টি গুলিবর্ষণ চলে। প্রায় ১৫ থেকে ২০ মিনিট গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হটে। ওসি কেপায়েত উল্লাহ গিয়ে আলম ডাকাতকে ঝাপটে ধরে ফেলেন। তখন আলম ডাকাত ছোরা দিয়ে ওসিকে আঘাত করেন।

বিজ্ঞাপন

এদিকে গোলাগুলিতে রাউজান থানার উপ-পরিদর্শক (এস আই) সাইমুল ইসলাম এবং কনস্টেবল কামাল ও হামিদ হোসাইন আহত হয়েছেন এবং আহত সবাইকে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে ১৭টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র, সাতটি কার্তুজ ও সাতটি কার্তুজের খোসা, একনলা বন্দুকের তিনটি অংশ, একটি ম্যাগাজিন, ২৭টি কাঠের বাটসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গ্রেফতার আলমগীর রাউজান থানার তালিকাভুক্ত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার নামে রাউজান, নগরীর পাঁচলাইশ ও চাঁন্দগাও থানায় খুন, ডাকাতি ও অস্ত্র আইনে ১৭টি মামলা আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন