বিজ্ঞাপন

রাজধানীর ৪ জায়গায় খোলাবাজারে লবণ বিক্রি করছে বিসিক

November 20, 2019 | 6:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর চারটি স্পটে খোলা বাজারে লবণ বিক্রি করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। বুধবার (২০ নভেম্বর) শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভোক্তাদের সুবিধার্থে রাজধানীর চারটি স্পটে লবণের ট্রাক সেল চালু করেছে বিসিক। স্পটগুলো হচ্ছে— উত্তরা বিজিবি মার্কেট, ধানমন্ডি ৯/এ, মিরপুর-১ ও লালবাগ শ্যামা সল্ট মিল প্রাঙ্গণ। চিকন লবণ প্রতি কেজি ৩০ টাকা ও মোটা লবণ প্রতি কেজি ১৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

শিল্প মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ওইসব ট্রাক থেকে প্রতিজন এক কেজি করে লবণ কিনতে পারবেন। মূলত গুজব প্রতিরোধেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে, দেশে আগামী এক বছরের মধ্যে লবণের ঘাটতি হবে না বলে জানিয়েছেন  শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বুধবার এক অনুষ্ঠানে তিনি বলেছেন, গত মৌসুমে ১৬ লাখ ৫৭ হাজার মেট্রিক টন জাতীয় চাহিদার বিপরীতে ১৮ লাখ ২৪ হাজার মেট্রিক টন লবণ উৎপাদন হয়েছে। লবণ মিল ও চাষি পর্যায়ে ৬ লাখ ১১ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। পর্যাপ্ত মজুতের ফলে শুধু ছয় মাস নয়, আগামী একবছরেও লবণের কোনো ঘাটতি হবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন