শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে ৪২৮৬ মে. টন ধান

নভেম্বর ২০, ২০১৯ | ১০:৩৪ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চলতি মৌসুমে চুয়াডাঙ্গা থেকে ৪ হাজার ২৮৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বুধবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের হাতিকাটা গ্রামে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আমন সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ধান কেনার ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখতে চারটি উপজেলার কৃষি অফিস থেকে কৃষকদের নামের তালিকা সংগ্রহ করা হয়েছে। এরপর লটারির মাধ্যমে ৭ হাজার ১৪৩ জন কৃষক নির্বাচন করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে তাদের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে।

সূত্র জানায়, সরকারিভাবে জেলার সদর উপজেলায় ১ হাজার ৫ জন কৃষকের কাছ থেকে ৬০৩ মেট্রিক টন, আলমডাঙ্গা উপজেলার ৩ হাজার ২৭৫ জন কৃষকের কাছ থেকে ১ হাজার ৯৬৫ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলার ১ হাজার ৬৪০ জন কৃষকের কাছ থেকে ৯৮৪ মেট্রিক টন ও জীবননগর উপজেলার ১ হাজার ২২৩ জন কৃষকের কাছ থেকে ৭৩৪ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করা হবে। প্রতি মণ ধানে কৃষকরা পাবেন ১ হাজার ৪০ টাকা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াশীমুল বারী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর, চুয়াডাঙ্গা জেলা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল্লাহ শেখ, আলুকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসলাম উদ্দিন বিশ্বাস, চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক ও খাদ্য পরিদর্শক আনিসুর রহমান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন