শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্রিন্স অ্যান্ড্রুকে অব্যাহতি দিয়েছেন রানি এলিজাবেথ

নভেম্বর ২১, ২০১৯ | ৪:৫৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রিন্স চার্লসের সাথে আলোচনা করে প্রিন্স অ্যান্ড্রুকে সকল ধরণের রাজকার্য থেকে অব্যাহতি দিয়েছেন রানি এলিজাবেথ। বৃহস্পতিবার (২১ নভেম্বর) অ্যান্ড্রুকে তার ভবিষ্যৎ জানানোর জন্য বাকিংহাম প্যালেসে ডেকে পাঠিয়েছেন। রাজকীয় যোগাযোগ বিভাগের এক চিঠির বরাতে এ খবর জানিয়েছে দ্য ডেইলি মেইল।

বিজ্ঞাপন

প্রিন্স অ্যান্ড্রুর সাথে শিশুকামী জেফরি এপ্সটাইনের দীর্ঘদিনের বন্ধুত্ব এবং সেই বন্ধুত্বের কথা নিউজ নাইটের সাক্ষাৎকারে জানানোর কারণে রানি এলিজাবেথ মর্মাহত হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে। তার ভিত্তিতেই নিউজিল্যান্ডে অবস্থানরত প্রিন্স চার্লসকে ডেকে পাঠিয়ে, তার সাথে ছোটভাই প্রিন্স অ্যান্ড্রুর ভবিষ্যত নিয়ে আলোচনা করেছেন।

এর আগে, প্রিন্স অ্যান্ড্রুকে যুক্তরাষ্ট্র থেকে ডেকে পাঠানো হয়েছিল, জেফরি এপ্সটেইনের যৌন অসাদাচরণের মামলায় এফবিআই ও আইনজীবিদের সামনে সাক্ষ্য দেওয়ার জন্য। ওই আমন্ত্রণে আরও বলা হয়েছিল যদি প্রিন্স অ্যান্ড্রু যুক্তরাষ্ট্রে আসতে ব্যর্থ হয় তাহলে সংশ্লিষ্টরা লন্ডনে উড়ে এসে ক্রিসমাসের আগেই তাকে জিজ্ঞাসাবাদ করবে।

বিজ্ঞাপন

এদিকে, অ্যাটর্নি লিসা বুম জানিয়েছে, অ্যান্ড্রু এবং তার অধীনে কর্মরত স্টাফদের স্বাক্ষী হিসেবে এই মামলায় ডাকা হয়েছে। তাদের বিরুদ্ধে কোনো ধরনের যৌন অসাদাচরণের অভিযোগ নেই।

প্রসঙ্গত, রানি এলিজাবেথের নেওয়া এই সিদ্ধান্তের কারণে প্রিন্স অ্যান্ড্রু বার্ষিক ২ লাখ ৪৯ হাজার ইউরো থেকে বঞ্চিত হবেন। তবে তার মায়ের পক্ষ থেকে পাওয়া সকল ধরনের সুযোগ সুবিধা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন