বিজ্ঞাপন

কলকাতায় শেখ হাসিনা, উদ্বোধন করবেন গোলাপি বলের টেস্ট

November 22, 2019 | 11:19 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যেকার প্রথম গোলাপি বলের টেস্টের উদ্বোধন করতে কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় দুপুর ১টায় দুই দেশের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টটি শুরু হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী উড়োজাহাজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। পরে বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে পৌঁছেছেন কলকাতায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী তাকে বিমানবন্দরে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান।

আরও পড়ুন- ঘণ্টা বাজিয়ে গোলাপি বলের টেস্ট উদ্বোধন করবেন হাসিনা-মমতা

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হবে ইডেন গার্ডেন্সে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ঘণ্টা বাজিয়ে ম্যাচের উদ্বোধন করবেন শেখ হাসিনা। পরে খেলার প্রথম সেশন উপভোগ করে মধ্যাহ্নভোজে অংশ নেবেন তিনি। এরপর মমতার সঙ্গে সৌজন্য সাক্ষাতেও মিলিত হবেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে নেতাজী সুভাষ চন্দ্র বসু বিমানবন্দরে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন (ছবি- এএনআই)

রাত ৮টার দিকে ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। ওই অনুষ্ঠান শেষে স্থানীয় সময় রাত ১০টার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টা) নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের পথে রওনা হওয়ার কথা রয়েছে তার। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

বিজ্ঞাপন

কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি ঘিরে ব্যাপক সাড়া পড়েছে। দুই দলেরই প্রথম দিবারাত্রির টেস্ট হওয়ায় খেলোয়াড় থেকে শুরু করে সব মহলেই ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা তৈরি হয়েছে। ম্যাচের আয়োজক সংস্থা ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

আয়োজক সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দেশটির ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ঐতিহাসিক এই ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে একদিনের ঝটিকা সফরে তিনি কলকাতা যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তার বহরে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল, বিসিবি পরিচালক মঞ্জুরুল কাদের ও পরিচালক নজীব আহমেদ, বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাসহ অনেকেই থাকবেন। ঐতিহাসিক টেস্ট ম্যাচ সামনে রেখে এরই মধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও সিইও নিজামউদ্দিন চৌধুরী বুধবার কলকাতা পৌঁছেছেন।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো ছাড়াও দিবারাত্রির প্রথম টেস্টটি স্মরণীয় রাখতে সৌরভ গাঙ্গুলী বেশকিছু উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০০০ সালে প্রথম ম্যাচটি খেলে ভারতের বিপক্ষে। ওই ম্যাচের বাংলাদেশ স্কোয়াডের সব সদস্যকেও আমন্ত্রণ জানানো হয়েছে এই ম্যাচ দেখার জন্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন