বিজ্ঞাপন

সবজি বেশি দামও বেশি

November 22, 2019 | 2:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শীতের টাটকা সবজিতে বাজার ছেয়ে গেছে। তাই সবাই বেশি বেশি সবজি খেতে চাইলেও তা আর পারছেন না। কারণ লোভ জাগানো বেশির সবজিরই দাম বেশি। বিশেষ করে ফুলকপি, বাঁধাকপি, সিমের দাম বেশি। বিক্রেতারা বলছেন, ঘূর্ণিঝড় বুলবুল ও পরিবহন বন্ধ থাকার প্রভাবেই সবজির দাম বেড়েছে। শুক্রবার (২২ নভেম্বর) কারওয়ানবাজারসহ কয়েকটি বাজার ঘুরে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে৷

বিজ্ঞাপন

শুক্রবার কারওয়ানবাজারে যেমন সাইজই হোক না কেন ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ৫০ টাকা পিস হিসেবে।সিম ৬০ টাকা, ঢেরশ ৬০ টাকা, কড়লা ৭০ টাকা, টমেটো ১০০ টাকা, বরবটি ৮০ টাকা, বেগুন ৬০ টাকা ও শশা ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বাজারে নতুন ওঠা পাতাযুক্ত পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে। কিছুদিন আগেও অধিকাংশ সবজি কেনা গেছে ৬০ টাকায়, শুক্রবার সেসব সবজির কোন কোনটি ৮০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়।

কারওয়ানবাজারের সবজি বিক্রেতা মাহবুব সারাবাংলাকে বলেন, ট্রাক বন্ধ থাকার প্রভাবে বাজারে কোনো কোনো সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে।

মোরশেদ আলম নামের আরেক সবজি বিক্রেতা বলেন, বাজারে সবজির দাম আগে থেকেই বাড়তি ছিল। তবে পরিবহন বন্ধ থাকায় সবজির সংকট হওয়ায় দাম আরও বেড়েছে।

বিজ্ঞাপন

শামসুল ইসলাম সারাবাংলাকে বলেন, ট্রাক বন্ধ থাকায় সবজির দাম তেমন একটা বাড়েনি। আগে থেকেই এবার সবজির দাম বাড়তি রয়েছে। বুলবুলের প্রভাব আগে থেকেই বাজারে ছিল।

কারওয়ানবাজারে বাজার করতে আসা বেসরকারি কর্মকর্তা ফরিদ উদ্দিন বলেন, সব ধরণের সবজির দামই বেড়েছে। এতে বাজার খরচে বড় প্রভাব পড়ছে।

এই বাজারে শাকের দামও কিছুটা বাড়তি রয়েছে। লাল শাক, পুঁইশাক, লাউ শাক, পালং শাক ৫ থেকে ২০ টাকা আটিতে বিক্রি হচ্ছে। জসিম নামের শাক বিক্রেতা সারাবাংলাকে বলেন, পাইকারি বাজারে শাকের দাম অনেক বেশি। বুলবুলের প্রভাবেও দাম বেড়েছিল। নতুন করে পরিবহন বন্ধ থাকায় আবার দাম বেড়েছে।

বিজ্ঞাপন

এদিকে, মহাখালীর বউবাজারে সিম ৬০ টাকা, বেগুন ৬০ টাকা, টমেটো ১০০ টাকা, পটল ৬০ টাকা, কড়লা ৮০ টাকা, চিচিঙ্গা ৮০ টাকা, বটবটি ১২০ টাকা ও পেঁপে ৩০ টাকা, গাজর ১০০টাকা, শশা ১২০, কাঁচামরিচ ৮০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। এই বাজারের বিক্রেতা আমিনুল সারাবাংলাকে বলেন, খুচরা বাজারে কোনো কোনো সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। আবার কিছু সবজির দাম আগের মতোই আছে।

বউবাজারে বাজার করতে আসা গৃহিণী আমেনা খাতুন বলেন, পেঁয়াজের পর এখন সবজির দামও চড়া। এতে দিন দিন বাজার খরচ বেড়েই চলছে। কিন্তু আয়তো বাড়ছেনা।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...