বিজ্ঞাপন

সীমান্ত থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণের বার জব্দ

November 22, 2019 | 2:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: ভারতে পাচারের সময় সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ৩১টি সোনার বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। চার কেজি ৬৭০ গ্রাম ওজনের এই সোনার বাজারমূল্য প্রায় দুই কোটি ৮০ লাখ টাকা।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ নভেম্বর) সকালে বিজিবির একটি টহল দল এই সোনা জব্দ করে। তবে এসময় সোনা চোরাকারবারি কাউকে আটক করা যায়নি।

বিজিবি’র কাকডাঙ্গা বিওপি’র নায়েক সুবেদার ওলি বলেন, সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে সোনার একটি বড় চালান পাচার হচ্ছে— এমন একটি গোপন সংবাদ পাই আমরা। পরে বিজিবি’র একটি টহল দল নিয়ে আমরা সীমান্তে অভিযানে বের হই। এসময় আমাদের দেখে মোটরসাইকেলে করে আসতে থাকা দুই ব্যক্তি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

নায়েক সুবেদার ওলি জানান, মোটরসাইকেলটি তল্লাশি করে একটি পলিথিনে মোড়ানো অবস্থায় ৩১টি সোনার বার পাওয়া যায়। এগুলোর মোট ওজন চার কেজি ৬৭০ গ্রাম, বাজারমূল্য প্রায় ২ কোটি ৮০ লাখ টাকা।

বিজ্ঞাপন

কাকডাঙ্গা বিওপি’র এই অধিনায়ক জানান, সোনা আটকের পর সেগুলো ৩৩ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে পাঠানো হয়। তবে চোরাকারবারি কাউকে আটক করতে পারেনি বিজিবি।

সাতক্ষীরার ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার সোনা জব্দের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজিবি’র কাকডাঙ্গা বিওপির একটি টহল দল অভিযান চালিয়ে এই সোনা উদ্ধার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন