বিজ্ঞাপন

সম্মেলন ছাড়া কমিটি নয়, ঢাকা মহানগর যুবলীগ প্রসঙ্গে কাদের

November 22, 2019 | 4:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেস থেকেই সংগঠনটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি-সাধারণ সম্পাদকের নাম, তথা কমিটি ঘোষণার গুঞ্জন উড়িয়ে দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, সম্মেলন ছাড়া উত্তর-দক্ষিণ কমিটি আমরা করব কীভাবে? আমরা আশা করছি, আমাদের জাতীয় কাউন্সিলের পর মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন আয়োজন করবে যুবলীগের নতুন কমিটি। সেখান থেকেই নতুন কমিটি ঘোষণা করা হবে।

শুক্রবার (২২ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আগামীকাল শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে কংগ্রেসের প্রথম সেশন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিতীয় সেশনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলরদের উপস্থিতিতে যুবলীগের কমিটি ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

সাধারণত প্রধান প্রধান শাখা কমিটির সম্মেলনের পরই সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত না করেই যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেস অনুষ্ঠিত হচ্ছে। গুঞ্জ রয়েছে, কেন্দ্রীয় কংগ্রেস থেকেই এই দুই শাখার কমিটি ঘোষণা হতে পারে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ছাড়া কোনো কমিটি ঘোষণার সুযোগ নেই। কমিটি ঘোষণা করতে হলে সম্মেলনের মাধ্যমেই করতে হবে।

কাদের বলেন, যুবলীগের নেতৃত্ব তাদের কাউন্সিলররা বাছাই করবেন। তাদের মধ্যে আলাপ-আলোচনা হবে। তাদের সম্মতিতে পরবর্তী নেতৃত্ব আসবে। এখানে অবশ্যই আমাদের অভিভাবক ও নেত্রী শেখ হাসিনার মূল্যবান পরামর্শ আমরা নেব নেতৃত্বের দ্বার উন্মোচনে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এখানে কে নেতা হবেন, এই মুহূর্তে বলতে পারছি না। শনিবার কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনটি কাউন্সিল সেশন। সেখানে চেয়ারম্যান-সাধারণ সম্পাদকের নাম আহ্বান করা হবে। একাধিক করে প্রার্থী থাকলে তাদের মধ্য থেকে কাউকে নির্বাচিত করার জন্য সময় দেবো। নির্ধারিত সময়সীমার মধ্যে তারা নিজেরা কম্প্রোমাইজ করতে না পারলে উপস্থিত নেতাসহ আমাদের নেত্রীর সঙ্গে আলোচনা করে নতুন কমিটির চেয়ারম্যান-সম্পাদকের নাম ঘোষণা করব।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বিএনপি অপপ্রচার চালাচ্ছে উল্লেখ করে কাদের বলেন, সবকিছুর ওপর এখনো আমাদের নিয়ন্ত্রণ আছে। দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। কিন্তু আমাদের নিয়ন্ত্রণ নেই এক জায়গায়, সেটা হচ্ছে বিএনপির মুখ। তাদের যে মুখের ভাষা, যে মিথ্যাচার-অপপ্রচার, তার ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন