বিজ্ঞাপন

শেখ হাসিনার নেতৃ‌ত্বাধীন সরকার কৃষিবান্ধব: গোলাম দস্তগীর গাজী

November 22, 2019 | 8:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বাধীন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ নভেম্বর) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা প‌রিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রা‌ন্তিক কৃষকদের প্রণোদনা কর্মসূ‌চির আওতায় বিনামূল্যে স‌রিষা বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান সরকারের কৃষিবান্ধব বিভিন্ন কর্মসূচির কারণে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। সারের জন্য এখন আর মানুষকে প্রাণ দিতে হয় না। ১০ টাকা দিয়ে কৃষক ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারছে, কৃষি উৎপাদন বেড়েছে। বঙ্গবন্ধু যেমন কৃষক‌দের ভালোবাসতেন, তে‌ম‌নি প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাও কৃষকদের ভালোবাসেন। কৃষকদের বসিয়েছেন সম্মানজনক আসনে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার কারণেই বিনামূল্যে কৃষকদের মাঝে বিতরণ করা হচ্ছে সার ও বীজ।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী বলেন, আজকে চার‌দিকে উন্নয়ন আর উন্নয়ন। কৃ‌ষিখাতে উন্নয়ন হয়েছে, শিল্পখাতে উন্নয়ন হয়েছে। উন্নয়ন হয়েছে শিক্ষাখাতে। এমন কোনো খাত নেই যেখানে বর্তমান সরকারের আমলে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়ে‌ছেন কৃষি জমিতে শিল্প-কারখানা স্থাপন করা যাবে না। আমাদের অর্থনীতি মূলত কৃষিভিত্তিক। যেখানে সেখানে শিল্প-কারখানা গড়ে তুলে কৃষি জমি নষ্ট করা হোক সেটা প্রধানমন্ত্রী চান না। এই কৃষি থেকেই খাদ্য চাহিদা মেটায়। খাদ্য চাহিদা বিশ্বে থাকবেই। চাহিদার সঙ্গে সঙ্গে বাজারও সম্প্রসারণ হচ্ছে। সেই ক্ষেত্রে একদিকে যেমন দেশে শিল্পায়ন প্রয়োজন। অপর দিকে কৃষি পণ্য প্রক্রিয়ার ওপর জোর দিতে হবে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছি‌লেন রূপগঞ্জ উপজেলা সহকারী ক‌মিশনার (ভূমি) ত‌রিকুল ইসলাম, উপজেলা প‌রিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সোহেল, উপজেলা কৃ‌ষি কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদ মজুমদারসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন