বুধবার ২৯ জানুয়ারি, ২০২০ ইং

সাতছড়ির গহিন জঙ্গলের বাঙ্কার থেকে গোলা-বিস্ফোরক জব্দ

নভেম্বর ২৩, ২০১৯ | ২:৫৭ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সেনাবাহিনী ও র‌্যাবের যৌথ অভিযানে হবিগঞ্জের সাতছড়ি রিজার্ভ ফরেস্টের গহিন এলাকার একটি বাঙ্কার থেকে ১৩ রাউন্ড আরপিজি গোলা ও বিস্ফোরকদ্রব্য জব্দ করা হয়েছে। পরে সেগুলো ধ্বংস করা হয়।

বিজ্ঞাপন

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে র‌্যাব সদর দফতরের সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এবং র‍্যাবের একটি দল হবিগঞ্জের সাতছড়ি রিজার্ভ ফরেস্ট এলাকায় যৌথ অভিযান চালায়। অভিযানে ১৩ রাউন্ড আরপিজি গোলা এবং কিছু বিস্ফোরক সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দ হওয়া গোলা ও বিস্ফোরক দ্রব্যসমূহ শনিবার (২৩ নভেম্বর) বিশেষজ্ঞ দল এসে ধ্বংস করে।’

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে চাইলে হবিগঞ্জ এলাকার র‌্যাব-৭ এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার মাসুদ উর রহমান সারাবাংলাকে বলেন, ‘সাতছড়ি ফরেস্টের কমপক্ষে চার কিলোমিটার ভেতরে একটি সুরক্ষিত বাঙ্কারে এ সব গোলাবারুদ ও বিস্ফোরক পাওয়া যায়। গত ২১ নভেম্বর দিবাগত রাত ২ টায় অভিযান শুরু হয়। অভিযান শেষ হয় শনিবার দুপুরে।

অভিযানে ১৩টি গোলা, কামানের ভেতরে ব্যবহৃত ২৪টি শেল এবং বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়। পরে সেগুলো ধ্বংস করা হয় যোগ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে সহকারী পুলিশ সুপার মাসুদ উর রহমান বলেন, ‘কারা কীভাবে এসব গোলা, কামানের শেল ও বিস্ফোরকদ্রব্য গহিন জঙ্গলে রেখেছিল। কী কাজে ব্যবহারের পরিকল্পনা ছিল তা অনুসন্ধান করা হচ্ছে।’

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন