বিজ্ঞাপন

লাঞ্চের পর টাইগার পেসে বিপর্যস্ত ভারত

November 23, 2019 | 5:21 pm

স্পোর্টস ডেস্ক

ইডেনে ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনের নিয়ন্ত্রণে নেয় ভারত। আর বড় লিড নিয়েই লাঞ্চে যান অধিনায়ক কোহলি। তবে লাঞ্চ থেকে ফিরে ইডেন টেস্টের দখল নেয় টাইগার বোলাররা। একে একে তুলে নেন পাঁচটি উইকেট।

বিজ্ঞাপন

লাঞ্চ বিরতি থেকে ফিরেই ভারত শিবিরে প্রথম আঘাত হানেন পেসার আবু জায়েদ রাহী। যাদেজাকে ১২ রানে যখন বোল্ড করে সাজঘরে ফেরান তখন ভারতের দলীয় সংগ্রহ ২৮৯। অর্থাৎ লাঞ্চ থেকে ফিরে কোনো রান যোগ করার আগেই সাঁজ ঘরে ফিরতে হয়েছে যাদেজাকে। ভারতের পঞ্চম উইকেটের পতন ঘটান এই পেসার।

অন্যদিকে রানের ফুলঝুরি ছুটাচ্ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু সেই চাকা থামিয়ে ১৩৬ রানে এই অধিনায়ককে সাজঘরে পাঠান এবাদত হোসেন। সেই সঙ্গে নিজের নামের পাশে যোগ করেন ৩ উইকেট। এরপর ভারতীয় ব্যাটসম্যানরা যেন আসা যাওয়ার মিছিলে নামেন। একে একে হারান আরও তিন উইকেট।

উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে নিয়ে জুটি গড়তে চেয়েছিলেন আশ্বিন। তবে সেই আশায় বাধা হয়ে দাড়ান আল-আমিন হোসেন। ব্যক্তিগত ৯ রানে আশ্বিনকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন আল আমিন। এরপর ভারতীয় শিবিরে আবারও আঘাত হানেন আবু জায়েদ রাহী। উমেষ যাদব এবং ইশান্ত শর্মাকে নামের পাশে কোনো রান যোগ করার আগেই ফেরান রাহী এবং আল-আমিন। ৩৩১ রান তুলতেই ভারতের ৯ উইকেট তুলে নেয় টাইগার বোলাররা। আর টাইগার বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন আল-আমিন এবং এবাদত হোসেন। আর দু’টি উইকেট নেন আবু জায়েদ রাহী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন