সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

বগুড়ায় ৪ জেএমবি সদস্য গ্রেফতার, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নভেম্বর ২৪, ২০১৯ | ২:৩৯ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২৩ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে শিবগঞ্জ উপজেলার পাকুড়তলা বাসস্ট্যান্ড এলাকায় যৌথ অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে পুলিশ হেডকোয়ার্টাসের এলআইসি শাখা ও বগুড়া জেলা গোয়েন্দা শাখা।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এক সংবাদ সম্মেলনে এই অভিযানের তথ্য জানান। তিনি বলেন, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখা যৌথভাবে অভিযান চালিয়ে শিবগঞ্জের পাকুরতলা বাসস্ট্যান্ডে ঢাকা-রংপুর মহাসড়কের পূর্ব পাশ থেকে এই চারজনকে গ্রেফতার করে। এরা হলো পুরাতন জেএমবি’র রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি বিভাগ প্রধান মো. আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), পুরাতন জেএমবি’র রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল মাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বলীল মো. মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল (৪২), পুরাতন জেএমবি’র গাইবান্ধা জেলার দায়িত্বশীল মো. জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও পুরাতন জেএমবি’র বগুড়া জেলার দায়িত্বশীল মো. মিজানুর রহমান (২৪)।

বিজ্ঞাপন

এদের কাছ থেকে একটি পিস্তল, তিন রাউন্ড পিস্তলের গুলি, দুইটি চাপাতি, একটি চাকু, এক কেজি বিস্ফোরক, আটটি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরির সার্কিট বডি, ৩০টি রেজিস্টেন্স, ১৫টি ক্যাপাসিটর, একটি তাতাল, ১০টি ভেরো বোর্ড, পাঁচটি ব্যাটারি, ২০টি চুনি বাল্ব, ১৫টি সুইচ, একটি সার্কিট মিটার, এক কয়েল রাং, দুইটি রজন, ১৫টি লক কেবল, ১০০০ কে ১৫টি ক্যাপাসিটর ও দুই গ্রস সাইকেলের চাকার বল উদ্ধার করেছে।

পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন