বিজ্ঞাপন

‘রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ প্রক্রিয়া শুরু’

November 24, 2019 | 7:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

বিজ্ঞাপন

রোববার (২৪ নভেম্বর) কক্সবাজারের রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশনের ৬, ৯ ও ২৭ ফিল্ড রেজিমেন্ট অর্টিলারি, ৬ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১৩ ও ১৪ বীর’কে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম পর্যায়ে উখিয়ার কুতুপালং ও টেকনাফের নয়াপাড়ায় বড় দুইটি রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ হবে। একইসঙ্গে বর্তমান সরকার বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ২৮৭ কিলোমিটার সীমান্ত সড়কেও কাঁটাতারের বেড়া নির্মাণের অনুমোদন দিয়েছেন। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাব।

বিজ্ঞাপন

জেনারেল আজিজ আহমেদ আরও বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রশংসনীয় কার্যক্রমের মাধ্যমে এসব রেজিমেন্ট রেজিমেন্টাল কালার পাওয়ার যোগ্যতা অর্জন করেছে। রেজিমেন্টাল কালার প্রাপ্তি যেকোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত।

এসময় রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী, তথ্যমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির স্থায়ী সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, এয়ার কমোডর মুহাম্মদ শাফকাত আলী, ডিজিএফআই কক্সবাজার অধিনায়ক কর্নেল আবুজার আল জাহিদ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার, জেলা প্রশাসক মো: কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও ছিলেন ইউএনএইচসিআর এর প্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, সেনা, নৌ ও বিমানবাহিনীর কর্মকর্তারা।

বিজ্ঞাপন

রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে সেনাপ্রধানের সম্মানে সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন