বিজ্ঞাপন

জয়া-যিশু চূড়ান্ত, অপেক্ষায় চঞ্চল

February 16, 2018 | 1:23 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট:

বিজ্ঞাপন

অস্কারের নব্বই তম আসরে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কলকাতা থেকে পাঠানো হয়েছিল ‘রক্তকরবী’ সিনেমাটি। সেই প্রতিযোগিতায় না টিকলেও ‘রক্তকরবী’ ভালোই সাড়া ফেলেছে কলকাতার মাল্টিপ্লেক্সে। ছবিটি পরিচালনা করেছেন অমিতাভ ভট্টাচার্য।

এবার তিনি দেশভাগের প্রেক্ষাপট নিয়ে নির্মাণ করবেন চলচ্চিত্র ‘মৈত্রী এক্সপ্রেস’। আর এই সিনেমায় কলকাতার যিশু সেনগুপ্তের সঙ্গে অভিনয় করবেন বাংলাদেশের জয়া আহসান। ছবিতে যিশুর চরিত্রের নাম সাম্য ও জয়া অভিনয় করবেন মৈত্রী চরিত্রে। খবর ভারতীয় গণমাধ্যমের।

ভিন্ন ধর্মের দু’জনের প্রেমকাহিনী থাকবে সিনেমায়। সঙ্গে ইন্ডিয়ান এবং ওয়েস্টার্ন ফোক ফিউশন। যিশু ও জয়ার অন-স্ক্রিন রোম্যান্সও এই ছবির অন্যতম আকর্ষণ।

বিজ্ঞাপন

আকর্ষণ সব এখানেই শেষ নয়। ছবিতে অভিনয়ের জন্য কথা চলছে দেশের আরেক জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গেও। এ ব্যাপারে জানতে চাইলে চঞ্চল বলেন, ‘পরিচালক অমিতাভ ভট্টাচার্য’র সঙ্গে অনেকবার কথা হয়েছে। ই-মেইলে সে স্ক্রিপ্টও পাঠিয়েছে আমাকে। কিন্তু প্রিন্ট করে তা পড়া হয়নি এখনো। গল্প ও চরিত্রটি ভালো করে বুঝে তারপর সিদ্ধান্ত নেবো।’

ছবিতে আরো আছেন পরান বন্দ্যোপাধ্যায়। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সংগীত শিল্পী-অভিনেতা শিলাজিৎকে। ছবির শুটিং হবে কলকাতা, টাকি, মুর্শিদাবাদ, বোলপুর, ঢাকা এবং বাংলাদেশের কিছু অংশে। শুটিং শুরু হবে মার্চের শেষ কিংবা এপ্রিলের শুরুতে।

পরিচালক বলেন ‘দেশভাগকে কেন্দ্র করে প্রাচীন সমস্যা এই ছবিতে তুলে ধরতে চেয়েছি। পাশাপাশি ভিন্ন ধর্মের দু’জন মানুষের প্রেমও তুলে ধরা হবে এই ছবিতে।’ ছবিটি মুক্তি পেতে পারে নভেম্বর মাসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন