বিজ্ঞাপন

শীতে গরুর জন্য কোট

November 25, 2019 | 12:19 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের অযোধ্যায় শীত মোকাবিলায় গরুর জন্য শীতবস্ত্র ও আলাদা আবাসনের ব্যবস্থা করছে পৌরসভা কর্তৃপক্ষ। শীতবস্ত্র হিসেবে ইতোমধ্যেই পাটের তৈরি কোট কেনার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রোববার (২৪ নভেম্বর) পৌরসভার এক কমিশনারের বরাতে এ খবর জানিয়েছে হিন্দুস্থান টাইমস।

বিজ্ঞাপন

নিরাজ শুকলা নামের ওই কমিশনার হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, তারা ইতোমধ্যেই শীতবস্ত্র কেনার প্রক্রিয়া শেষ করেছেন। এই স্কিম তিন থেকে চারটি ধাপে বাস্তবায়ন করা হবে। প্রথমেই গরুর জন্য বিশেষ আবাসন নির্মাণ করা হবে বাইশিংপুরে। সেখানে ১২০০ গরুর থাকার ব্যবস্থা থাকবে। প্রথম দফায় তারা ১০০ বাছুরের শীতবস্ত্রের ব্যবস্থা করবেন। প্রতিটি শীতবস্ত্রে খরচ পড়বে ২৫০-৩০০ রুপি।

শুকলা আরও বলেন, প্রথম ধাপের শীতবস্ত্র নভেম্বরের মধ্যেই কেনা হবে। তিনস্তর বিশিষ্ট ওই কোটগুলো গরুকে শীতের হাত থেকে সুরক্ষা দেবে। ষাঁড় এবং গাভীর কোটগুলো হবে আলাদা আলাদা ডিজাইনের। যেন গরুর গা থেকে কোটগুলো পড়ে না যায়, সেজন্য বিশেষভাবে সেলাইয়ের ব্যবস্থা করা হবে কোটগুলোতে।

এ ব্যাপারে অযোধ্যা পৌরসভার মেয়র ঋষিকেশ উপাধ্যায় বলেছেন, ‘গরুর সেবার দিকে আমাদের সুনজর রয়েছে। আমাদের রাজ্যে তাদের যেনো সবচেয়ে ভালো ব্যবস্থা হয়, আমরা তা নিশ্চিত করবো’।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/পিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন