বিজ্ঞাপন

উদ্যোক্তাদের সহায়তা দেবে ডিসিসিআই ও ডব্লিউবিএএফ

November 25, 2019 | 7:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্টার্টআপ, স্কেলআপ ও এসএমই খাতের উদ্যোক্তাদের অর্থায়নে সহায়ক পরিবেশ তৈরিতে কাজ করবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ওয়ার্ল্ড বিজনেস এনজেলস ইনভেস্টমেন্ট ফোরাম (ডব্লিউবিএএফ)। এছাড়া যেসব স্টার্টআপ, স্কেলআপ বা এসএমই উদ্যোক্তা আন্তর্জাতিক পরিমণ্ডলে সাফল্য পেয়েছে, তাদের সঙ্গে সংশ্লিষ্ট খাতের বাংলাদেশি উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময়ের সুযোগও তৈরি করে দেবে এই দু’টি সংগঠন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ডিসিসিআই ও ডব্লিউবিএএফের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। ডিসিসিআই সভাপতি ওসামা তাসীর ও ডব্লিউবিএএফ চেয়ারম্যান বেবার্স আলটান্টাস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে সই করেন।

সোমবার (২৫ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ছে। এতে বলা হয়েছে, চুক্তির আওতায় ঢাকা চেম্বার ও ডব্লিউবিএএফ সদস্যদের মধ্যে সহযোগিতা ও যোগাযোগ আরও সুদৃঢ় হবে। এর মাধ্যমে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নও ত্বরান্বিত হবে।

ডিসিসিআই সিনিয়র সহসভাপতি ওয়াকার আহমেদ চৌধুরী, সহসভাপতি ইমরান আহমেদ, পরিচালক আবুল কাসেম খান, প্রকৌশলী আকবর হাকিম, আন্দলিব হাসান, আশরাফ আহমেদ, আলহাজ্ব দ্বীন মোহাম্মদ, এনামুল হক পাটোয়ারী, হোসেন এ সিকদার, খন্দকার রাশেদুল আহসান, কে এম এন মঞ্জুরুল হক, প্রকৌশলী মো. আল আমিন, মো. রাশেদুল করিম মুন্না, নূহের লতিফ খান ও এস এম জিল্লুর রহমান চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, ডব্লিউবিএএফ একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান। আরও বেশি কর্মসংস্থান তৈরির লক্ষ্যে স্টার্টআপ থেকে স্কেলআপ পর্যায়ের ব্যবসায়ীদের সহজ ঋণপ্রাপ্তি বিষয়ে সহায়তা করে থাকে এই প্রতিষ্ঠানটি। ডব্লিউবিএএফ উদ্ভাবনী উদ্যোক্তাদের জন্য উদ্ভাবনী অর্থায়ন পদ্ধতি তৈরির বৈশ্বিক অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করতে বদ্ধপরিকর।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন