সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ওয়েস্টিনে চলছে কোরিয়া-জাপান ফুড ফেস্টিভ্যাল

নভেম্বর ২৬, ২০১৯ | ৫:২২ অপরাহ্ণ

রাজনীন ফারজানা

দ্য ওয়েস্টিন ঢাকার সিজনাল টেস্টস রেস্ট্যুরেন্টে চলছে টেস্ট অব কোরিয়া-জাপান ফুড ফেস্টিভ্যাল। সোমবার (১৮ নভেম্বর) থেকে শুরু হওয়া এই ফেস্টিভ্যাল চলবে শুক্রবার (২৯ নভেম্বর) পর্যন্ত। বারো দিনব্যাপি এই আয়োজনে খাদ্যরসিকরা মুখরোচক সব কোরিয়ান ও জাপানিজ খাবার উপভোগ করতে পারবেন।

বিজ্ঞাপন

এই খাদ্য উৎসবে প্রায় দুইশো ধরনের খাবার পাওয়া যাচ্ছে। জনপ্রিয় জাপানিজ ও কোরিয়ান রেসিপিগুলোর মধ্যে রয়েছে বুলগোগি, বিবিমবাপ, জাপ চায়, কিমচি, ডাম্পলিং, ইয়াকিতরি, উদন, সুশি, টেম্পুরা, সাশিমি, তেরিয়াকি ইত্যাদি। এছাড়াও রয়েছে নানাধরনের সস, সালাদ, সালাদ ড্রেসিং, স্যুপ, মাংসের নানা পদ, ড্রাই ফ্রুট, চিজ, মাশরুম, মাছের নানা পদসহ আরও অনেক সুস্বাদু খাবার।

ঢুকতেই দেখা যাবে সুশি এবং সাশিমি দিয়ে সাজানো টেবিল। শেফ'স স্পেশাল বিভিন্ন স্বাদের সুশি, সাশিমি, সস দিয়ে মনোগ্রাহী করে সাজানো হয়েছে ঘুর্ণায়মান সুশির টেবিলটি। এখানে রয়েছে নানা রঙ এবং স্বাদের সুশি।

বিজ্ঞাপন
কোরিয়া-জাপান ফুড ফেস্টিভ্যালে নানারকম সুশি
কোরিয়া-জাপান ফুড ফেস্টিভ্যালে নানারকম সুশি

এই উপলক্ষে আর্কিডিয় ফুকেট রিসোর্ট থেকে অতিথি শেফ রায়ান হং এবং জাপানের কিরোরো হোটেলের কাজুরো টাকানাশি জাপানিজ ও কোরিয়ান খাবারের আসল স্বাদ তুলে ধরবেন। অতিথি এই শেফদের সাহায্য করবেন দ্য ওয়েস্টিন ঢাকার রন্ধনবিদরা। আগে থেকে তৈরি খাবারের পাশাপাশি এখানে রয়েছে লাইভ কিচেন। সেখানে অর্ডার করার পর নানারকম মাছ, মাংস, স্যুপ ইত্যাদি তৈরি করে দেওয়া হচ্ছে।  স্যুপ অংশে রয়েছে ইচ্ছামত বিভিন্নরকম তাজা সবজি, নুডলস, বিন স্প্রাউটস, মাশরুম, চিংড়ি, টোফু, চিকেনসহ নানারকম খাবার। ভোজনরসিকদের চাহিদামতো ভেগান, নন-ভেজ, মিক্সড সবরকম স্যুপ তৈরি করে দেওয়া হচ্ছে গরম গরম।

নানারকম ডিনার ও ডেজার্ট আইটেমে ভরপুর এই ব্যুফে ডিনারটির খরচ পড়বে জনপ্রতি ৬০০০ টাকা। এছাড়াও উৎসবজুড়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ক্রেডিট এবং ডেবিট কার্ডধারীরা ৩০ শতাংশ ছাড় পাবেন। পাশাপাশি ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, আমেরিকান এক্সপ্রেস, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এনসিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, সাউথ ইস্ট ব্যাংক এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নির্বাচিত কার্ডগুলোতে ‘বাই ওয়ান গেট ওয়ান অফার’ পাওয়া যাবে। রবি প্লাটিনাম এস এবং প্ল্যাটিনাম বেস গ্রাহকরাও এই অফারটি উপভোগ করতে পারবেন। এ ছাড়া সিঙ্গাপুর এয়ারলাইন্সের সৌজন্যে অতিথিদের মধ্য থেকে দক্ষিণ কোরিয়ার সিউলে যাওয়া-আসার একটি এয়ার টিকিট জয়ের সুযোগ পেতে পারেন।

কোরিয়া এবং জাপানি ফুড ফেস্টিভ্যালের সহ-আয়োজক স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, লাইফস্টাইল পার্টনার শান্তা হোল্ডিংস ও বেভারেজ পার্টনার সেভেন আপ। রেডিও পার্টনার হিসেবে রয়েছে এবিসি রেডিও এবং এয়ারলাইন পার্টনার সিঙ্গাপুর এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন