বিজ্ঞাপন

নারী মুক্তির গল্প ‘ন ডরাই’

November 26, 2019 | 7:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের সিনেমাপ্রেমী মানুষদের জন্য বিশ্বমানের আধুনিক সিনেমা হল উপহার দেয়ার পাশাপাশি চলচ্চিত্রশিল্পকে এগিয়ে নিতে স্টার সিনেপ্লেক্সের নানামুখী প্রয়াস বিশেষভাবে প্রশংসিত। দেশীয় চলচ্চিত্রের পৃষ্ঠপোষকতায় এই মাল্টিপ্লেক্স সিনেমা হল কতৃপক্ষ বরাবরই সচেষ্ট। তাই চলচ্চিত্র নির্মাণেও যুক্ত হয়েছেন তারা।

বিজ্ঞাপন

গতানুগতিকতার বাইরে গিয়ে ভিন্নধর্মী সিনেমা নির্মাণের চ্যালেঞ্জ নিয়েছেন। আগামী ২৯ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত চলচ্চিত্র ‘ন ডরাই’। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র এটি। ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

নারী মুক্তির গল্প ‘ন ডরাই’

বিজ্ঞাপন

কক্সবাজারের এক তরুণ নারী সাফারের সত্যি জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে এ ছবি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। আরও আছেন সাঈদ বাবু, শরীফুল রাজসহ অনেকে।

একজন নারী সাফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এই ছবির গল্প । নারীর এগিয়ে যাওয়ার বার্তা আছে ছবিতে। সিনেমার প্রায় ৯০ শতাংশ দৃশ্য ধারণ করা হয়েছে কক্সবাজারে। সিনেমায় চট্টগ্রামের আঞ্চলিক ভাষা ব্যবহার করা হয়েছে। তবে তা সবাই যেন বুঝতে পারেন, সেভাবেই ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞাপন

গত জুনে ছবিটির অফিসিয়াল পোস্টার প্রকাশিত হয়। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ছবির প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান বলেন, ‘ন ডরাই একটা গ্লোবাল সিনেমা। বাংলাদেশসহ অন্যান্য দেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে আমাদের। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি পাঠাতে চাই আমরা। ছবিটির অধিকাংশ ভাষা চট্টগ্রামের। তবে সেই ভাষা সবাই বুঝতে পারবেন। এছাড়া ইংরেজি সাবটাইটেল আছে।’

পরিচালক তানিম রহমান অংশু বলেন, 'ছবিটি হলো স্বপ্ন জয়ের গল্প, নারী মুক্তির গল্প। সামাজিক অনেক প্রতিবন্ধকতা পেড়িয়ে এগিয়ে যাবার গল্প । তাই ছবির নাম ‘ন ডরাই’। এদিকে এর আগে প্রকাশ পেয়েছে ছবির পোস্টার ও ট্রেইলার। মূলত সার্ফিং নিয়ে এক নারীর প্যাশনই ফুটিয়ে তোলা হয়েছে পোস্টারে, সেই সঙ্গে বাংলার নারীর চমক দেখা যায় ‘ন ডরাই'র ট্রেলারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন