বিজ্ঞাপন

নিরাপত্তার চাদরে ঢাকার বিচারিক আদালত

November 27, 2019 | 8:48 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বহুল আলোচিত হলি আর্টিজান হামলা মামলার রায়কে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীজুড়েই সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। তবে যেখানে রায় ঘোষণা করা হবে সেই নিম্ন আদালত ঢেকে দেওয়া হয়েছে নিরাপত্তার চাদরে।

বিজ্ঞাপন

বুধবার (২৭ নভেম্বর) সকাল থেকে নিম্ন আদালতের আশপাশে এমন দৃশ্যই দেখা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী) ইকবাল সারাবাংলাকে বলেন, হলি আর্টিজান মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীর মূল পয়েন্টগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে, বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট। যে কোনো ধরনের পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন তারা।

বিজ্ঞাপন

৫২ কার্যদিবস শেষে হলি আর্টিজান মামলার রায় আজ

এর আগে মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেল থেকেই ঢাকার আদালত চত্বর ও রাজধানীর বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকতে দেখা যায়। চেকপোস্ট বসিয়ে সন্দেহজনক গাড়ি ও ব্যক্তিকে তল্লাশি করা হয়েছে।

বিজ্ঞাপন

কুটনৈতিক পাড়া হিসেবে খ্যাত গুলশান ও বারিধারা এবং অভিজাত এলাকায় বিদেশি বসবাসকারী আছে এমন উত্তরা, ধানমন্ডি ও ডিওএইচএস এলাকাতেও চেকপোস্ট বসানো হয়েছে। এসব এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে সন্দেহজনক কাউকে দেখলেই তাকে তল্লাশি করতে বলা হয়েছে।

কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা যায়, রায় ঘিরে উগ্রবাদী বা নব্য জেএমবির অনুসারীরা সাইবার ওয়ার্ল্ডে কে কী করছে তা নিবিড়ভাবে পর্বেক্ষণ করা হচ্ছে। জঙ্গি নেটওয়ার্কগুলোতেও নজরদারি করা হচ্ছে। সোয়াত, সিটিটিসি ও গোয়েন্দা পুলিশের সকল ইউনিট সক্রিয় রয়েছে। রায় উপলক্ষে সবধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সারাবাংলা/এআই/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন