বিজ্ঞাপন

অবিশ্বাস্য তিন মিনিটে রিয়াল-পিএসজি ম্যাচ অমীমাংসিত

November 27, 2019 | 9:40 am

স্পোর্টস ডেস্ক

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তখন ৭৯ মিনিটের খেলা চলছে। দারুণ ছন্দে থাকা রিয়াল মাদ্রিদ কাউন্টার অ্যাট্যাকে, বাম প্রান্ত থেকে মার্সেলোর দারুণ এক ক্রস থেকে লস ব্ল্যাঙ্কোসদের হয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেন করিম বেনজেমা। এই সময়টাতে সান্তিয়াগো বার্নাব্যুবাসী হয়ত ভাবতেই পারেনি আর মিনিট তিনেকের মধ্যেই হাত থেকে ফসকে যাবে হাতের মুঠোতে থাকা ম্যাচটি। হয়েছেও সেটাই!

বিজ্ঞাপন

করিম বেনজেমার জোড়া গোলে রিয়াল যখন ২-০ তে এগিয়ে, ঠিক তখনই কাউন্টার অ্যাট্যাকে রিয়াল মাদ্রিদকে নিজের গতিতে হার মানান কিলিয়ান এমবাপে। তাতে অবশ্য ভুল ছিল এমবাপের জাতীয় দলের সতীর্থ রাফায়েল ভারানেরও। কারণ এমবাপেকে ডি বক্সের ভেতরে বাড়ানো বল একটু হলেই ধরে ফেলতেন রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে এমবাপের পাশে থাকা গ্যালাক্টিকো ডিফেন্ডার রাফায়েল ভারান বল ক্লিয়ার করতে গিয়ে কোর্তোয়ার শরীরের নিচ দিয়ে বল পার করে দেন আর তাতেই বল পেয়ে যান এমবাপে। ঠান্ডা মাথায় বল পাঠিয়ে দেন জালে। ম্যাচের ৮১ মিনিটে গোল ব্যবধানে ২-১ এ নিয়ে আসেন এই ফ্রেঞ্চ তারকা।

নাটকের শেষ সেখানেই নয়, সাবেক রিয়াল মাদ্রিদ ফুটবলার পাবলো সারাবিয়া এর মিনিট খানেক পরেই পেয়ে যান সুযোগ পিএসজিকে সমতায় ফেরানোর। সার্জিও রামোসের ফেরানো বল ডি বক্সের মধ্যেই পেয়ে যান সারাবিয়া। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করতে একদমই ভুল করেননি সারাবিয়া। আর তার গোলেই মিনিট তিনেক আগে ২-০’তে পিছিয়ে থাকা পিএসজি ২-২ গোলে সমতায় ফেরে।

এর আগে ম্যাচের শুরু থেকেই এক অন্য রিয়াল মাদ্রিদের দেখা মেলে সান্তিয়াগো বার্নাব্যুতে। মুহুর্মুহ আক্রমণে জর্জরিত করতে থাকে পিএসজির রক্ষণভাগ। তবে গোলের দেখা মিলছিল না কোনোভাবেই। পিএসজির গোলমুখে দাঁড়িয়েছিলেন রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জয়ী কেইলর নাভাস। তবে এবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে দাঁড়িয়েছিলেন কেইলর।

বিজ্ঞাপন

ম্যাচের ১৭ মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাট্যাক শুরু করেন হ্যাজার্ড। নিজেদের ডি বক্স থেকে বল ক্লিয়ার করে হ্যাজার্ডের উদ্দেশ্যে বল বাড়ান। ডি বক্সের বাইরে বল পেয়ে সেখান থেকে পুরো মাঠ বল নিয়ে দৌড়ে ডান প্রান্তে থাকা ফেদে ভালভার্দেকে বল বাড়িয়ে দেন হ্যাজার্ড। সেখান থেকে পিএসজির ডী বক্সের বাইরে থেকে আরও ডানে থাকা ড্যানিয়েল কার্ভাহালকে বল দেন তিনি। এরপর ফিরতি পাস ডি বক্সের মধ্যে পেয়ে বল বাড়িয়ে দেন খালি থাকা ইস্কোর দিকে। ইস্কোর শট গোলপোস্টে লেগে ফিরে আসলে সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা।

এরপর আরও বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল করতে পারছিল না লস ব্ল্যাঙ্কোসরা। সেই সঙ্গে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন কেইলর নাভাসও। প্রথমার্ধ শেষ হয় রিয়ালের ১-০’তে এগিয়ে থাকাতেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই কেইলর নাভাসের দারুণ এক সেভে গোল বঞ্চিত হন বেনজেমা। তবে ম্যাচের ৭৯ মিনিটে গোল করে ঠিকই দলকে ২-০’তে এগিয়ে নেন এই ফ্রেন্স স্ট্রাইকার।

শেষ পর্যন্ত ২-২ গোলে অমীমাংসিত থেকেই শেষ হয় ম্যাচটি। আর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এ’র পাঁচ ম্যাচের মধ্যে ৪ জয় এবং ১ ড্র’তে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতোমধ্যে বনে গেছে পিএসজি। আর সমান পাঁচ ম্যাচে ২ জয়, ২ ড্র আর ১ হারে রিয়ালের সংগ্রহ ৮ পয়েন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন