বিজ্ঞাপন

মোদি কি দেবেন দীপিকার নিরাপত্তা?

December 7, 2017 | 5:44 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক:

বিজ্ঞাপন

গোঁড়ামির পাথর কপালে নিয়ে যেন মরুভূমির পথ পাড়ি দিচ্ছেন বলিউড পরিচালক সঞ্জয় লীলা বানসালি! আর তার পিছে পিছে নাস্তানাবুদ কলাকুশলীরা, বিশেষত অভিনয়শিল্পীরা। আতঙ্কেই দিন কাটাচ্ছেন ‘পদ্মাবতী’ ছবির পাত্রপাত্রীরা। ‘পদ্মাবতী’-বিরোধীদের প্রধান শত্রুতে পরিণত হয়েছেন দীপিকা পাড়ুকন।
বিরোধীরা ছবিটি বাতিল করতে রাস্তায় নেমেছে। দীপিকাকে শারীরিক হেনস্তার শ্লোগান তো আছেই, হুমকি আসছে অভিনেত্রীর জীবন নাশেরও। এমন অবস্থায় দীপিকার পাশে দাঁড়িয়েছেন বলিউড তারকারা। তারা শুধু পরিচালক বা অভিনয়শিল্পীদের সান্ত্বনা বা অভয় দিচ্ছেন, এমন না। বলিউড অভিনয়শিল্পীর একটি দল দেশটির প্রধান নরেন্দ্র মোদির কাছে আবেদন করেছেন দীপিকার নিরাপত্তার জন্য। সেই আবেদনে সবার স্বাক্ষরও আছে। তাদের প্রিয় দীপিকার পাশে দাঁড়ানোর এই উদ্যোগটি নিয়েছেন আরেক স্বনামধন্য অভিনেত্রী শাবানা আজমী। মোদির কাছে আবেদনটি লিখেছেনও তিনি।
তবে স্বাক্ষর করা শিল্পীদের সেই তালিকায় নেই কঙ্কনা রানওয়াত। যে কিনা অভিনয় করতে চান সে সব চরিত্রে যেগুলো সমাজে নারীদের অবস্থান দৃঢ় করবে। এমন মানসিকতার অভিনেত্রী নেই দীপিকার পাশে? আশ্চর্য হয়েছেন অনেকেই। সবচেয়ে বেশি ফুঁসে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে গড়ে ওঠা দীপিকার পক্ষের মানুষগুলো। কেন কঙ্কনা আবেদনে স্বাক্ষর করলেন না? এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাকে।

কঙ্কনা বলেছেন, শাবানা আজমীর লেখা আবেদনে সই করার ব্যাপারে আমার কাছে ফোন আসে যখন আমি যোধপুরে ‘মানিকারনিকার: দ্য কুইন অফ ঝাঁসি’ শুটিংয়ে ব্যস্ত। ফোন করেছিল আনুশকা শর্মা। আমি তাকে বোঝাতে পেরেছি- যারা দীপিকাকে বাঁচাও বলে চিৎকার করছে, তাদের অনেকেই আবার তাকে মারতেও প্রস্তুত। আর আমি এখানে এমন এক পরিস্থিতির মধ্যেই আছি। পদ্মাবতি ইস্যু নিয়ে রয়েছে আমার নিজস্ব মতামত। তবে দীপিকার প্রতি আমার পূর্ণ সমর্থন আছে।
অন্যদিকে পরিচালক সঞ্জয় লীলা বানসালি সম্প্রতি দিল্লীর পার্লামেন্টারি কমিটির সঙ্গে ‘পদ্মাবতী’র নিষেধাজ্ঞা নিয়ে কথা বলেছেন।

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন