বিজ্ঞাপন

নিজেই জানতেন না বিপিএলে খেলবেন গেইল

November 27, 2019 | 2:14 pm

স্পোর্টস ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। আসন্ন বিপিএলের দল এবং সেই সঙ্গে প্লেয়ার্স ড্রাফট ইতোমধ্যে সমাপ্ত হয়েছে। বড় বড় তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফ্রাঞ্চাইজি গুলো। এর মধ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে ভিড়িয়েছে ‘ইউনিভার্সাল বস’ খ্যাত ক্রিস গেইলকে। আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে আরও আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন এবং কেসরিক উইলিয়ামসদের মতো ক্রিকেটার।

বিজ্ঞাপন

গেল ১৭ নভেম্বর বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছিল। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়ে যাওয়ার বেশ কিছুদিন পরে এসে বিস্ফোরণ ঘটালেন গেইল। চট্টগ্রামের হয়ে বিপিএলে খেলবেন একথা নাকি তিনি জানেনই না। আর বিপিএলে তার নাম কিভাবে উঠেছে সেটাও নাকি অজানা এই উইন্ডিজ ব্যাটিং দানবের। বিধ্বংসী এই ব্যাটসমম্যান জানিয়েছেন ২০২০ সালে তিনি কোনো ধরনের ক্রিকেটে অংশগ্রহণ করবেন না। আর বঙ্গবন্ধু বিপিএল অনুষ্ঠিত হবে আগামী বছরের জানুয়ারির ১৮ তারিখ পর্যন্ত আর তাই তো এই টুর্নামেন্টের অংশগ্রহণ করবেন কিনা সে ব্যাপারে এখনও কিছু জানাননি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পরেই ভারতের বিপক্ষে সিরিজ শুরু হবে উইন্ডিজের। আর ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন গেইল। শেষবার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টুর্নামেন্ট ‘মানজি সুপার লিগ’র জজি স্টারসের হয়ে মাঠ মাতিয়েছেন গেইল। আর এই টুর্নামেন্ট শেষ করেই জানিয়েছেন নিজেকে প্রস্তুত করতে এ বছর আর ক্রিকেট খেলবেন না।

উইন্ডিজের নির্বাচকরা ভারত সফরে গেইল খেলবেন কিনা সে ব্যাপারে জানতে চান তার কাছেই। তিনি জানান, ‘ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার জন্য নির্বাচকরা আমাকে জিজ্ঞাসা করেছিল। কিন্তু আমি তাদের বলে দিয়েছি যে খেলব না। দলের নির্বাচকরা আমাকে তরুণদের সঙ্গে খেলাতে চেয়েছিল কিন্তু আমি এই বছরটা ক্রিকেট থেকে বিরতি নিতে চাচ্ছি।‘

বিজ্ঞাপন

কেবল ভারত সফরেই নিজের নাম প্রত্যাহার করেননি গেইল। সেই সঙ্গে জানিয়েছেন অস্ট্রেলিয়ান বিগ ব্যাশেও খেলবেন এই ব্যাটিং দানব। ভারত সিরিজে খেলবেন না আবার থাকবেন না বিগ ব্যাশেও। তবে বিপিএলে ঠিকই নাম উঠেছে গেইলের। আর তাতেই বিস্মিত হয়ে গেইল জানান, ‘এ বছর আমি বিগ ব্যাশ খেলব না।আসলে আমি জানিই না আমার ক্রিকেট কিভাবে এগোবে। আর আমি এটাও জানি না যে বিপিএলে আমার নাম কিভাবে উঠেছে। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে আমার নাম উঠেছে কীভাবে সেটার কিছুই আমি জানি না।‘

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন