বিজ্ঞাপন

এসএ গেমস খেলতে নেপালের উদ্দেশে বাংলাদেশ

November 27, 2019 | 2:39 pm

স্পোর্টস ডেস্ক

এসএ গেমসে অংশগ্রহণের উদ্দেশে কাঠমন্ডুর উদ্দেশে দেশ ছেড়ে বাংলাদেশ দল। ১৯৯৯ সালে প্রথমবারের মতো কাঠমন্ডুতেই প্রথমবারের মতো এসএ গেমসের স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ দল। আর সেখানেই আবারও স্বর্ণ পুনরুদ্ধার করতে চায় টাইগাররা। বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু জানান, ‘এই টুর্নামেন্ট থেকে স্বর্ণ জিতেই ফিরতে চান দেশে।‘

বিজ্ঞাপন

এসএ গেমসে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ২৩ উর্ধ্ব খেলোয়াড়দের কোটাতে বাংলাদেশ অলিম্পিক স্কোয়াডে খেলবেন জামাল ভুইয়া, ইয়াসিন খান এবং নাবীব নেওয়াজ জীবন।

বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ এবং শ্রীলঙ্কা। ড্র’য়ের পর গ্রুপ ‘এ’তে বাংলাদেশের সঙ্গী হয়েছে স্বাগতিক নেপাল এবং ভুটান। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। এসএ গেমস ফুটবলের ইতিহাসে সর্বোচ্চবার স্বর্ণ জয়ী পাকিস্তান দল এবারের আসরে অংশগ্রহণ করবে না বলে জানিয়েছে।

বাংলাদেশ দল নিজেদের প্রথম ম্যাচ খেলবে স্বাগতিক নেপালের বিপক্ষে ১ ডিসেম্বর। আর এরপর ৩ ডিসেম্বর ভূটানের বিপক্ষে খেলবে নিজেদের দ্বিতীয় ম্যাচ। এরপর কোয়ালিফাই করলে সুযোগ থাকছে সেমি ফাইনাল এবং ফাইনাল খেলার। বাংলাদেশের দু’টি ম্যাচই অনুষ্ঠিত হবে দশরথ স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

২০ সদস্যের বাংলাদেশ দল:

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, মোহাম্মদ পাপ্পু হোসেন ও মাহফুজুর রহমান প্রীতম।

রক্ষণভাগ: বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও সুশান্ত ত্রিপুরা।
মধ্যমাঠ: জামাল ভুঁইয়া (অধিনায়ক), বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও মোহাম্মদ আল আমিন।

বিজ্ঞাপন

আক্রমণভাগ: সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন ও আরিফুর রহমান।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন