সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘ডা. মিলনের আত্মত্যাগ বৃথা যেতে পারে না’

নভেম্বর ২৮, ২০১৯ | ৬:৩০ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মত্যাগ বৃথা যেতে পারে না বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিজ্ঞাপন

বুধবার (২৭ নভেম্বর) সকালে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৯তম মৃত্যুবার্ষিকীতে টিএসসি সংলগ্ন শহীদ ডা. মিলন চত্বরে আয়োজিত এক স্মরণসভায় বিএসএমএমইউ উপাচার্য এসব কথা বলেন।

তিনি বলেন, ‘জাতি চিরকাল শ্রদ্ধাভরে শহীদ ডা. মিলনকে স্মরণ করবে। তিনি দেশের জন্য যে আত্মত্যাগ করে গেছেন, তা কখনই বৃথা যেতে পারে না। বাংলাদেশের গরিব, দুঃখীসহ আপামর জনসাধারণ তথা এ দেশের জনগণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত উন্নয়ন ও স্বাস্থ্যসেবা কর্মসূচিসমূহ বাস্তবায়নের মাধ্যমে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মা শান্তি পেতে পারে। সে লক্ষ্যে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানাই।’

তিনি আরও বলেন, ‘উন্নয়নের সঙ্গে সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত বাংলাদেশে আসাম্প্রদায়িক চেতনাকেও সমুজ্জ্বল রাখতে দেশবাসীকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকতে হবে।’

বিজ্ঞাপন

এর আগে সকালে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে ও টিএসসি সংলগ্ন শহীদ ডা. মিলন চত্বরে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন