বিজ্ঞাপন

এফবিসিসিআই’র এজিএম অনুষ্ঠিত

November 29, 2019 | 9:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) নরসিংদীর ড্রিম হলিডে পার্কে এজিএম অনুষ্ঠিত হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি এবং পরিচালকরা উপস্থিত ছিলেন। এছাড়াও সংগঠনের সাধারণ পরিষদ সদস্যরাও সভায় যোগ দেন।

সভাপতি শেখ ফজলে ফাহিম সভায় সদস্যদের উদ্দেশ্যে সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ করেন। বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণের পর এসডিজি অর্জন, দেশীয় ও আন্তর্জাতিক চাহিদাভিত্তিক মানবসম্পদ উন্নয়ন, ৪র্থ শিল্প বিপ্লবের প্রস্তুতির জন্য স্টিম এডুকেশনভিত্তিক দক্ষতা উন্নয়ন, নলেজ পার্টনার ও আন্তর্জাতিক একাডেমিয়ার সহযোগিতায় নীতি নির্ধারণ ও পরিকল্পনা গ্রহণসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে বেসরকারিখাতের ভূমিকা জোরদার করার জন্য এফবিসিসিআই কৌশলগত পরিকল্পনা ২০৪১ প্রণয়ন করেছি।’

বিজ্ঞাপন

শেখ ফজলে ফাহিম আগামী বছরগুলোতে এফবিসিসিআই আয়োজিত বিভিন্ন কার্যক্রম প্রসঙ্গে বলেন ‘২০২০ সালে বছরব্যাপী সকল কার্যক্রমের সাথে সম্পৃক্ত রেখে আমরা বঙ্গবন্ধুর শততম জম্মবার্ষিকী উদযাপন করতে যাচ্ছি। এছাড়াও দেশে বিনিয়োগ আকর্ষণে চায়না সাউথ এশিয়া বিজনেস ফোরাম, হালাল সামিট, ডি-৮ বিজনেস ফোরাম, কমনওয়েলথ এশিয়া বিজনেস ফোরামসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলন ঢাকায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি’। এসব কাজে সাধারণ পরিষদ সদস্যদের অকৃত্রিম সহযোগিতা এবং সমর্থনও কামনা করেন এফবিসিসিআই সভাপতি।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন