বিজ্ঞাপন

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫

November 30, 2019 | 1:44 am

চবি করেসপন্ডেন্ট

পূর্বের ঘটনার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনার সময় হাতাহাতিতে অন্তত ৫জন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে তা সোহরাওয়ার্দী হল মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। বিবাদমান গ্রুপ দুইটি হলো শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের গ্রুপ ও সাবেক সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুলের গ্রুপ।

আহতরা হলেন, গনিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুইডেন, একই শিক্ষাবর্ষের ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষার্থী শেখ জাহিদ, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মো: রিয়াদ, গনিত বিভাগের তানজিম সাদমান, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: রিয়াদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ এফ রহমান হলে ভিএক্স নেতাকর্মীদের মিটিং ছিল। সেসময় ভিএক্স’র কয়েকজন জুনিয়র কর্মীকে পেয়ে সিএফসি কর্মীরা এলোপাথাড়ি মারধর করে। পরে এই ঘটনা নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনা সৃষ্টি হয়। পরবর্তীতে সিএফসি কর্মীরা শাহ আমানত হলে ও ভিএক্স কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

চবি মেডিকেল সেন্টারের দায়িত্বরত চিকিৎসক ডা. উৎপল সারাবাংলাকে বলেন, ‘আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুত্বর। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। আর বাকিদের এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।‘

এই বিষয়ে জানতে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন, ‘রাতে তাপস স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট খেলা চলছিল। ওই সময় একটি চক্র খেলার বানচাল করার চেষ্টা করছে। আমরা এই বিষয়টা সকালে বসে সমাধান করব।‘

ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় সারাবাংলকে বলেন, ‘আমরা এ এফ রহমান একটি মিটিং করতেছিলাম। পরে শুনি শহীদ আব্দুর রব হলে সিএফসি কর্মীরা আমাদের কয়েকজন জুনিয়র কর্মীকে মারধর করেছে। এটা খুবই দুঃখজনক।‘

বিজ্ঞাপন

চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও তার ছেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল অনুসারী ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) চসিকের বর্তমান মেয়র আ জ ম নাসির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/সিসি/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন