বিজ্ঞাপন

ঈদের সিনেমার তোড়জোড় শুরু এখনই

December 1, 2019 | 3:07 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি সবচেয়ে বেশি সরগরম থাকে ঈদুল ফিতরে। সাধারণত ঈদের মাসখানেক আগে জানা যায় ঈদে কী কী ছবি মুক্তি পাচ্ছে। কিন্তু এবার ছয় মাস আগে থেকেই শুরু হয়ে গেছে ঈদের ছবি নিয়ে আলোচনা। সেই তালিকায় রয়েছে চার চারটি ছবি- মিশন এক্সট্রিম, শান, বীর, মিশন সিক্সটিন।

বিজ্ঞাপন

এম রহিম পরিচালিত ‘শান’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত ‘মিশন এক্সট্রিম’-এ আছেন আরিফিন শুভ, জান্নাতুল ফেরদৌস ঐশী। অন্য দিকে এসকে মুভিজ কাজী হায়াতকে দিয়ে নির্মাণ করছে ‘বীর’। যার প্রধান চরিত্রে আছেন শাকিব খান। সম্প্রতি দেব বাংলাদেশে এসে ঘোষণা দেন ‘মিশন সিক্সটিন’র। ভারতীয় পরিচালক রাজা চন্দ ছবিটি পরিচালনা করার কথা।

মিশন এক্সট্রিম ও শানের প্রধান চরিত্র পুলিশ নিয়ে। এর আগে ঈদে ‘পোড়ামন ২’ দিয়ে সফলতা পেয়েছিলেন সিয়াম আহমেদ। আর আরিফিন শুভর ঈদে বেশকিছু ছবি এর আগে মুক্তি পেলেও ওইভাবে সফলতা আসেনি। ‘ঢাকা অ্যাটাক’র সফলতায় নির্মিত হয়েছে ‘মিশন এক্সট্রিম’। তাই বলা যায় আরিফিন শুভ একটু এগিয়ে থাকবেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে গত এক যুগ ধরে এক নম্বর অবস্থান ধরে রেখেছেন শাকিব খান। ঈদে শাকিব খানের ছবি সর্বাধিক হলে মুক্তি পায় এবং ব্যবসায়িকভাবেও এগিয়ে থাকে। তবে ঈদে আসার ঘোষণা দেওয়া ছবিগুলোর মধ্যে ‘মিশন সিক্সটিন’ ছাড়া বাকিগুলোর শুটিং প্রায় শেষ পর্যায়ে। কিন্তু শাকিব খানের ‘বীর’র অল্প কয়েকদিন শুটিং হওয়ার পর বন্ধ হয়ে রয়েছে। তবে বরাবরের মত শাকিব খান ঈদে তার ছবি নিয়ে আসবেন এ নিয়ে কোনো সন্দেহ নেই।

এদিকে শাকিব খান তার প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস থেকে ‘লন্ডন লাভ’ নামে আরেকটি ছবির প্রস্তুতি নিচ্ছেন। সেটিও ঈদে মুক্তি দেওয়ার প্রস্তুতি নিয়ে নির্মাণ করা হবে। তবে ছবিটি সম্পর্কে বেশি কিছু জানা যায়নি।

ছয় মাস আগে থেকে ঈদের প্রস্তুতি শুরু হয়ে যাওয়াকে বেশ ভালোভাবেই দেখছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘এতদিন আমরা দেখেছি বলিউড বা অন্য ইন্ডাস্ট্রির দর্শকরা বড় উৎসবগুলোতে কী কী ছবি আসবে তা আগে থেকেই জানে। এতে করে দর্শক ও ভক্তদের মধ্যে আলাদা এক আগ্রহের তৈরি হয়। যা ইন্ডাস্ট্রির উন্নতির জন্য ইতিবাচক।’

সারাবাংলা/এজেডএস/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন