বিজ্ঞাপন

বিএনপি নেতা মোশাররফসহ ৭ জনের জামিন মঞ্জুর

December 1, 2019 | 4:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিমকোর্টের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির সাত নেতার জামিন মঞ্জুর করেছেন আদালন। রোববার (১ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল শুনানি শেষে এই সাত জনের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

বিএনপি নেতা মোশাররফসহ ৫ জন কারাগারে

জামিন পাওয়া আসামিরা হলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন  ছাড়াও বিএনপির অঙ্গসংগঠন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ফিরোজ কিবরিয়া, অ্যাডভোকেট তৌহিদ, অ্যাডভোকেট মো. আলমগীর, মো. রিয়াজ ও সৈয়দ আহমেদ।

এরআগে গত ২৯ নভেম্বর এ বি এম মোশাররফসহ পাঁচ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এছাড়া ডাকসু নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানের রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদেরও নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ সময় আসামি পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা, মেজবাহ আহমেদসহ প্রমুখ জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্র পক্ষ থেকে এ জামিনের বিরোধী করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিনের আদেশ দেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিএনপির নেতাকর্মীরা হাইকোর্টের সামনে অবস্থান নেন। দুপুর ২টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার সময় রাস্তায় তারা গাড়ি ভাঙচুর করে। এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়িও ভাঙচুর করা হয়। গাড়ি ভাঙচুর করতে করতে বিক্ষুব্ধ কর্মীরা সটকে পড়ে।

এই ঘটনায় শাহবাগ থানার এসআই মতিউর রহমান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৮ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন