রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অভিশংসন শুনানিতে অংশ নেবেন না ডোনাল্ড ট্রাম্প

ডিসেম্বর ২, ২০১৯ | ১০:৫৭ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার আইনজীবীদের কেউই অভিশংসন তদন্তের শুনানিতে অংশ নেবেন না। বুধবার (৪ ডিসেম্বর) থেকে হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা অভিশংসন প্রস্তাবের শুনানি অনুষ্ঠিত হবে। হোয়াইট হাউজের বরাতে সোমবার (২ ডিসেম্বর) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

হাউজের জুডিশিয়ারি কমিটির কাছে পাঠানো এক চিঠিতে হোয়াইট হাউজের কাউন্সেল প্যাট কিপোনে বলেন, আইনতঃ প্রেসিডেন্ট ওই শুনানির সময় উপস্থিত হতে পারেন না। তাই এর আগে, জুডিশিয়ারি কমিটির পক্ষ থেকে প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসন শুনানিতে উপস্থিত হওয়ার যে প্রস্তাব করা হয়েছিল তা বাস্তবায়িত হচ্ছে না।

তবে শুনানির দ্বিতীয় ধাপে প্রেসিডেন্ট ট্রাম্প অংশ নেবেন কি না, সে ব্যাপারে হোয়াইট হাউজের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। ওই দ্বিতীয় দফা শুনানির তারিখ আগামী শুক্রবার (৬ ডিসেম্বর) নির্ধারন করা হতে পারে।

হোয়াইট হাউজ থেকে জুডিশিয়ারি কমিটিকে পাঠানো ওই চিঠিতে আরও বলা হয়েছে, কমিটির পক্ষ থেকে প্রয়োজনীয় সময় না দিয়ে আমন্ত্রণ জানানো এবং সাক্ষীদের ব্যাপারে কোনো তথ্য না জানানোর কারণে অভিশংসন তদন্তের শুনানিতে প্রেসিডেন্ট অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন