বিজ্ঞাপন

৩ রুটে ইউএস-বাংলার বাড়তি ফ্লাইট

December 2, 2019 | 11:37 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকা থেকে সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে বাড়তি ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা। সোমবার (২ ডিসেম্বর) সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

কামরুল জানান, যাত্রীসাধারণের চাহিদা প্রাধান্য দিয়ে বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে সৈয়দপুরে চারটি, রাজশাহীতে দুইটি ও বরিশাল রুটে একটি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

প্রতিদিন সকাল ৯টা ৫০ মিনিট, দুপুর ১২ মিনিট, দুপুর ৩টা ৪৫ মিনিট ও বিকেল ৫টা ১৫ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুর এবং সৈয়দপুর থেকে ঢাকায় প্রতিদিন সকাল ১১টা ১৫ মিনিট, দুপুর ১টা ২৫ মিনিট, বিকেল ৫টা ১০মিনিট ও সন্ধ্যা ৬টা ৪০ মিনিট ফ্লাইট চলাচল করছে।

বর্তমানে প্রতিদিন সকাল ৯টা ১৫ মিনিট ও বিকেল ৩টা ১৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকায় প্রতিদিন সকাল ১০টা ৩৫ মিনিট ও বিকেল ৪টা ৩৫ মিনিটে ফ্লাইট চলাচল করছে। এ ছাড়া প্রতিদিন ঢাকা থেকে বরিশাল দুপুর ৩টায় এবং বিকেল ৪টা ৫ মিনিটে বরিশাল থেকে ঢাকায় ইউএস-বাংলার ফ্লাইট পরিচালিত হয়।

বিজ্ঞাপন

নতুন সংযোজিত হওয়া এটিআর ৭২-৬০০ এবং ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সৈয়দপুর-ঢাকা, ঢাকা-রাজশাহী-ঢাকা, ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ নূন্যতম ২৬৯৯ টাকা তিনটি রুটের ওয়ানওয়ের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল ছাড়াও বর্তমানে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

এ ছাড়া ইউএস-বাংলা আন্তর্জাতিক রুট ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, মাস্কাট, দোহা এবং চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট চলাচল করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন