রবিবার ৮ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পাকিস্তানের মতো বাজে বোলিং আক্রমণ দেখেননি পন্টিং

ডিসেম্বর ২, ২০১৯ | ২:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলছে পাকিস্তান। আর পুরো সিরিজ জুড়ে বেশ সাধারণ মানের বোলিং করেছে পাকিস্তানের বোলাররা। আর তাতেই রানের ফুলঝুরি ছুটিয়েছেন অজি ব্যাটসম্যানরা। আর তাতেই পাকিস্তানের বর্তমান বোলিং আক্রমণকে নিজের দেখা জঘন্যতম বলেই আখ্যা দিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং।

বিজ্ঞাপন

সিরিজের দ্বিতীয় টেস্টে অ্যাডিলেডে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। আর প্রথম ইনিংসে মাত্র তিন উইকেটে হারিয়ে স্কোরবোর্ডে যোগ করে ৫৮৯ রান। স্কোরবোর্ড দেখলেই বোঝা যায় ঠিক কতটা সাধারণ মানের ছিল পুরো পাকিস্তানি বোলিং আক্রমণ। শুরুতে ব্যাট করতে নামা ডেভিড ওয়ার্নার ৩৩৫ রানে অপরাজিত ছিলেন। আর টপ অর্ডারে ব্যাট করতে নামা মার্নাস ল্যাবুশেন করেন ১৬২ রান।

বিজ্ঞাপন

পাকিস্তানের বোলারদের মধ্যে তিনটি উইকেটই নিজের নামের পাশে যোগ করেন শাহিন শাহ আফ্রিদি। তিনি করেন ৩০ ওভার বল করে ৮৮ রানের বিনিময়ে তুলে নেন তিন ব্যাটসম্যানকে। আর বাকিরা ব্যর্থ হাতে শেষ করেছিলেন প্রথম ইনিংস। অন্যান্যদের মধ্যে ২৯ ওভারে ১০০ রান দিয়েছেন মোহাম্মদ আব্বাস, ২০ ওভারে ১১৪ রান মোহাম্মদ মুসা। তবে সব থেকে লজ্জাকর পরিস্থিতি সৃষ্টি করেছেন ইয়াসির শাহ। ইনিংস সর্বোচ্চ ৩২ ওভার বল করে থেমেছেন ডাবল শতকের একটু আগেই। তিনি দিয়েছেন ১৯৭ রান, অবশ্য অজি অধিনায়ক ইনিংস ঘোষণা না করলে হয়তো বল হাতেই ডাবল শতকের দেখা পেয়ে যেতেন এই লেগ স্পিনার।

সিএ অর্থাৎ ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের এক সাক্ষাৎকারে রিকি পন্টিং বেশ ক্ষুদ্ধ হয়েছেন পাকিস্তানের এই বোলিং লাইন আপের উপর। তিনি বলেন, ‘পাকিস্তানের এই বোলিং লাইন আপটা খুব দুর্বল। টেস্টে কোনো দলের বোলিংয়ের দায়িত্ব পাওয়ার ক্ষেত্রে তারা খুবই বাজে। অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে আসা কোনো দলের এমন জঘন্য বোলিং আক্রমণ আমি দেখেছি বলে মনে পড়ে না।‘

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন