সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বিএনপি-জামায়াত আমলে ক‌মিউ‌নি‌টি ক্লি‌নিক বন্ধ করে দেওয়া হয়ে‌ছিল

ডিসেম্বর ২, ২০১৯ | ৯:১৭ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের সব ক‌মিউনিটি ক্লি‌নিক বন্ধ করে দেওয়া হয়ে‌ছিল।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সাহাপুর এলাকায় আয়ো‌জিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন। এদিন মন্ত্রী রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বি‌ভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, বিএনপির ধারণা ছিল কমিউনিটি ক্লিনিক চালু থাকলে জনগণ নৌকা মার্কা তথা আওয়ামী লীগকে ভোট দেবে। তাই ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত সরকার রাজনৈতিক হীন উদ্দেশ্যে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। এতে দেশের মানুষ প্রাথমিক স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হয়।

তি‌নি ‌বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এসে বন্ধ কমিউনিটি ক্লিনিকগুলো চালু করার উদ্যোগ নেয়। ১৩ হাজার ৫শ’রও বেশি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয় এবং এর মধ্যে ১২ হাজার ৬টিতে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

কমিউনিটি ক্লিনিক থেকে স্বাস্থ্যসেবা গ্রহণকারীদের ৮০ ভাগই নারী ও শিশু উল্লেখ করে তিনি বলেন, নারীরা যেন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয় সেজন্যই কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। আগে অসুস্থ হলে পুরুষরা কখন হাসপাতালে নিয়ে যাবে সেই অপেক্ষায় থাকতে হতো নারীদের। এখন তারা নিজেরাই কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসাসেবা নিতে পারেন।

গোলাম দস্তগীর গাজী ব‌লেন, বর্তমান সরকারের আমলে দেশের সব ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বিশেষ করে স্বাস্থ্য খা‌তে উন্নয়নের ছোঁয়া লেগেছে বে‌শি। এসব উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আন্ত‌রিকতার কারণেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সি‌ভিল সার্জন মোহাম্মদ ইম‌তিয়াজ, রূপগঞ্জ উপজেলা প‌রিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা প‌রিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা সাঈদ আল মামুন, রূপগঞ্জ ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান সালাউ‌দ্দিন ভুঁইয়া, আওয়ামী লীগ নেতা আনছার আলী, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপ‌তি মুশ‌ফিকুর রহমান রিপনসহ অনেকে।

এদিকে, সোমবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় রূপগঞ্জ উপজেলা প‌রিষদ কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধু ভাস্কর্য উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। এছাড়া, রূপগঞ্জ গুদারাঘাট এলাকায় রূপগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সম্প্রসা‌রিত ভবন উদ্বোধন করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন