সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গ্রামে শহুরে সেবা দিতে স্মার্ট সিটি সেমিনার করবে আ.লীগ

ডিসেম্বর ২, ২০১৯ | ৮:৫৪ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচনি ইশতেহার অনুযায়ী গ্রামে শহরের নাগরিক জীবনের সব সুযোগ-সুবিধা পৌঁছে দিতে সরকারের পাশাপাশি কাজ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগও। এ জন্য দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি আগামী সপ্তাহে ‘স্মার্ট সিটি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার আয়োজন করবে। পাশাপাশি স্মার্ট সিটি গড়তে দেশজুড়ে কাজ করবেন বিভিন্ন কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদকরা।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ১৫তম সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১০ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) কাউন্সিল হলে ওই সেমিনার আয়োজিত হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর সভা সঞ্চালনা করেন। এতে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও আওয়মী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ড. মো. হোসেন মনসুর। সভায় কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত শহরের নাগরিক সুবিধা গ্রামীণ জনগোষ্ঠীকে পৌঁছে দিতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্যরা কাজ করবেন। পাশাপাশি সারাদেশের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদককেও স্মার্ট সিটি নির্মাণের মাধ্যমে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, বিভিন্ন সময় বিএনপি-জামায়াত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে গুজব ছড়িয়ে দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমের গুজবের বিরুদ্ধে কমিটির সদস্যসহ দেশবাসীকে আরও সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন